বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

Select your Top Menu from wp menus

৬ আগস্ট পর্যন্ত বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি

এসবিনিউজ ডেস্ক: প্রাণসংহারি ভাইরাস করোনার সংক্রমণ রোধে স্কুল-কলেজের ছুটি ফের বাড়ানো হয়েছে। আগামী ৬ আগস্ট পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশ্বিক মহামারি করোনার কারণে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে চলমান ছুটি আগামী ৬ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার কারণে কয়েক দফায় শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হয়েছে। আজ সোমবার ছুটি শেষ হওয়ার কথা থাকলেও নতুনভাবে তা দীর্ঘায়িত করা হয়েছে। আগামী ৬ আগস্ট পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে।

এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘যখনই পরিস্থিতি স্বাভাবিক হবে তখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। শিক্ষার্থীদের আমরা বিপদের মুখে ঠেলে দিতে পারি না। শিক্ষার্থীদের সুরক্ষার বিষয়টি সর্বোচ্চ প্রাধান্য দেয়া হচ্ছে।’

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ভাইরাসটির সংক্রমণ বাড়তে থাকায় ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। গত ৩১ মে থেকে সীমিত আকারে অফিস-আদালত খোলা হলেও শিক্ষা প্রতিষ্ঠান এখনও বন্ধ আছে।

Related posts