বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩ ❙ ১০ মাঘ ১৪২৯

৩১তম বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: খুলনা বিভাগে কর্মরত সকল সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও তাঁদের ছেলেমেয়েদের অংশগ্রহণে ৩১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা মঙ্গলবার (২৬ ফেব্রুয়াাির) সকালে বিভাগীয় কমিশনারের অফিস কম্পাউন্ডে অনুষ্ঠিত হয়।
খুলনা বিভাগীয় প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড এই অনুষ্ঠানের আয়োজন করে। বার্ষিক এই ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক (ভারপ্রাপ্ত সচিব) সত্যব্রত সাহা।
উদ্বোধনী বক্তৃতায় প্রধান অতিথি বলেন, একজন মানুষের পরিপূর্ণ বিকাশের অন্যতম মাধ্যম হচ্ছে খেলাধুলা। এটি তার মধ্যে যেমন সুষ্ঠু প্রতিযোগিতার মনোভাব তৈরি করে, তেমনি বাড়ায় তার আত্মবিশ্বাস। কিন্তু বর্তমানে অভিভাবকরা তাদের বাচ্চাদের কেবল শ্রেণিকক্ষে প্রথম হওয়ার জন্য চাপ দেয়। এতে করে তার সৃজনশীলতা নষ্ট হয়। সে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে পারে না। তাই কেবল ক্লাশে প্রথম হওয়ার জন্য চাপ না দিয়ে বাচ্চাদের আগ্রহের জায়গাটি খুজে বের করতে হবে। তার তৃপ্তির জয়গাটি যেন নষ্ট না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই উদ্বোধনীতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুভাষ চন্দ্র সাহাসহ ১০ জেলা প্রশাসকের প্রতিনিধি এবং অন্যান্য সরকারি কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রতিবছরের ন্যায় এবছরও খুলনা বিভাগের ১০ জেলা থেকে ১০টি এবং খুলনা মহানগর থেকে একটি মোট ১১টি দল বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে।

Related posts