শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

Select your Top Menu from wp menus

১৮ মে থেকে দলীয় অনুশীলন শুরু করবে সিরি-এ ক্লাবগুলো

স্পোর্টস ডেস্ক: মেডিকেল প্রোটোকলের সাথে মানিয়ে নিতে পারলে সিরি-এ ক্লাবগুরো আগামী ১৮ মে সোমবার থেকে দলীয়ভাবে অনুশীলন করতে পারবে বলে ঘোষণা দিয়েছে ইতালিয়ান সরকার। গত সপ্তাহে সরকারের টেকনিক্যাল সাইন্টেফিক কমিটির (সিটিএস) সাথে ইতালিয়ান ফটুবল ফেডারেশনের কর্তারা আলোচনায় বসে কিভাবে গ্রুপ ট্রেনিং শুরু করা যায় সে সম্পর্কে কথা বলেছেন।
গত সোমবার ইতালিয়ান ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাডাফোরা ও স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরেঞ্জা এক যৌথ বিবৃতিতে জানিয়েছেন সিটিএস ফুটবল ফেডারেশনের স্বাস্থ্যগত প্রোটোকলের প্রায় সব বিষয়ই মেনে নিয়েছে। সরকারের মতামত নিয়েই সিটিএস বিষয়গুলো নিশ্চিত করেছে। তারই প্রেক্ষিতে আগামী ১৮ মে থেকে সব ধরনের বিধিনিষেধ মেনেই ক্লাবগুলো পূর্ণ অনুশীলনে ফিরতে পারবে।
করোনা মহামারীর কারণে গত ৯ মার্চ থেকে ইতালিতে সব ধরনের ফুটবল বন্ধ রয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে প্রায় ৩১ হাজার মানুষের মৃত্যু হয়েছে। গত ৪ মে থেকে সিরি-এ ক্লাবগুলোকে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনের অনুমতি দিয়েছিল ইতালিয়ান সরকার। কিন্তু করোনা পজিটিভ আসলে খেলোয়াড়দের কোয়ারেন্টাইনসহ অন্যান্য বিষয়াদীগুলো নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে। এক্ষেত্রে ইতালিয়ান ফুটবল প্রধান জার্মানীর উদাহরণ অনুসরণ করতে আগ্রহী।
আগামী ১৬ মে থেকে ইউরোপের প্রথম লিগ হিসেবে শুরু হতে যাচ্ছে বুন্সেদলিগা। শুধুমাত্র যে সব খেলোয়াড়ের রিপোর্ট পজিটিভ আসবে তাদেরকে আইসোলেশনে রেখে লিগের বাকি ম্যাচগুলো চলবে। কিন্তু সিটিএস বলছে পজিটিভ আসা খেলোয়াড়দের সাথে তাদের সংষ্পর্শে আসা সব খেলোয়াড়কেই স্বাভাবিক নিয়মানুযায়ী দুই সপ্তাহের আইসোলেশনে পাঠাতে হবে।
সিরি-এ লিগের এখনো ১৩ রাউন্ড খেলা বাকি রয়েছে। আশা করা হচ্ছে মধ্য জুন থেকে পুনরায় মাঠে গড়াবে সিরি-এ লিগ। গত সপ্তাহে অনুশীলনে ফেরার পর ফিওরেন্তিনা ও সাম্পদোরিয়ার ১০ জন খেলোয়াড়ের দেহে করোনা সংক্রমন ধরা পড়েছিল। তাদের সাথে একজন তোরিনোর খেলোয়াড়ও ছিলেন।

Related posts