সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩ ❙ ১৫ মাঘ ১৪২৯

১০১১৫ কোটি টাকা ব্যয়ে ৭ প্রকল্প একনেকে অনুমোদন

এসবিনিউজ ডেস্ক: ১০ হাজার ১১৫ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে ৭টি (নতুন ও সংশোধিত) প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায়।
মঙ্গলবার (৩০এপ্রিল) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়।
একনেক সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।
মন্ত্রী জানান, এই ৭টি প্রকল্পে ৪ হাজার ৪০৫ কোটি ৭৮ লাখ টাকা সরকারি অর্থায়নে ব্যয় করা হবে। প্রকল্প সাহায্য ৫ হাজার ২২০ কোটি ৪৯ কোটি টাকা, সংস্থার নিজস্ব অর্থায়নে ব্যয় হবে ৪৮৯ কোটি ৫০ লাখ টাকা।
এ সময় উপস্থিত ছিলেন সাধারণ অর্থনৈতিক বিভাগের সদস্য ড. শামসুল ইসলাম প্রমুখ।
অনুমোদিত প্রকল্পগুলো হলো- বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ২টি প্রকল্প ‘সিদ্ধিরগঞ্জ ৩৩৫ মেগাওয়াট ও কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট নির্মাণ’ ( ৩য় সংশোধিত ) প্রকল্প এবং ‘চট্টগ্রাম- ফেনী-বাখরাবাদ গ্যাস সঙ্কলিন সমান্তরাল পাইপলাইন নির্মাণ (১ম সংশোধিত)’ প্রকল্প, শিল্প মন্ত্রণালয়ের ২টি প্রকল্প ‘অস্থায়ী ভিত্তিতে রাসায়নিক দ্রব্য সংরক্ষণের জন্য গুদাম নির্মাণ প্রকল্প’ এবং ‘বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক, মুন্সীগঞ্জ প্রকল্প’, শিক্ষা মণালয়ের ‘প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়ন প্রকল্প’, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ‘সমাজকল্যাণ ভবন নির্মাণ প্রকল্প’ এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘নীলফামারী জেলার চাড়ালকাটা নদী সোজাকরণ এবং বুড়িতিস্তা নদী তীর সংরক্ষণ প্রকল্প’।

Related posts