রবিবার, ২২ জানুয়ারি ২০২৩ ❙ ৮ মাঘ ১৪২৯

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ে ব্যাপক রদবদল

এসবিনিউজ ডেস্ক: মাত্র কয়েক দিনের ব্যবধানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ে ব্যাপক রদবদল করেছে সরকার। অর্থাৎ স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ও ২ অতিরিক্ত সচিবের পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনাভাইরাস ডিজিজ বা কোভিড-১৯ সংক্রান্ত মিডিয়া সেলের প্রধান অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খানকেও সরিয়ে দিয়েছে সরকার। তাকে কৃষি মন্ত্রণালয়ের বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের (বারটান) নির্বাহী পরিচালক নিয়োগ দিয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
বাংলাদেশে করোনাভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নেয়া বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সঠিক তথ্য গণমাধ্যমকে জানাতে গত ১৪ এপ্রিল স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অনুবিভাগ) হাবিবুরকে প্রধান করে ৫ সদস্যের মিডিয়া সেল গঠন করা হয়। ওই কমিটি গঠনের পর দৃশ্যত স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্রের দায়িত্বে এসেছিলেন হাবিবুর।
কোভিড-১৯ সংক্রমণের মধ্যে চিকিৎসকদের মাস্ক কেনায় কেলেঙ্কারি ছাড়াও স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে সমালোচনা চলছে। সেই প্রেক্ষাপটে গত ৪ জুন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে পরিকল্পনা বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়েছে। স্বাস্থ্য সেবা বিভাগের দায়িত্বে আনা হয়েছে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নানকে।
সচিব আসাদুলকে বদলির ৪ দিনের মাথায় গত ৮ জুন স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল অনুবিভাগ) মো. সিরাজুল ইসলামকে রেলপথ মন্ত্রণালয়ে এবং অতিরিক্ত সচিব (ওষুধ প্রশাসন অনুবিভাগ) মো. ইসমাইল হোসেনকে ভূমি মন্ত্রণালয়ে বদলি করা হয়।

Related posts