বুধবার, ৮ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২৪ মাঘ ১৪২৯

স্বাস্থ্য-ত্রাণ কার্যক্রম তত্ত্বাবধানে ৬৪ সচিবকে দায়িত্ব

এসবিনিউজ ডেস্ক: করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার কাজ তত্ত্বাবধান ও পরিবীক্ষণের জন্য ৬৪ সচিবকে ৬৪ জেলার দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার (২০ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। এরই মাঝে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস স্বাক্ষরিত এ নির্দেশনা সংশ্লিষ্ট সচিবদের কাছে পাঠানো হয়েছে। এতে বলা হয়, দায়িত্বপ্রাপ্ত সচিবরা সমন্বয় কাজে নিজ মন্ত্রণালয়, বিভাগ বা দপ্তর/সংস্থা থেকে প্রয়োজনীয় সংখ্যক কর্মকর্তাকে সম্পৃক্ত করতে পারবেন।

নির্দেশনায় সচিবদের কর্মপরিধি প্রসঙ্গে বলা হয়ছে, নিয়োগকৃত কর্মকর্তারা জেলার সংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান, জনপ্রতিনিধি, স্থানীয় গণমাধ্যম ব্যক্তি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ ও প্রয়োজনীয় সমন্বয় সাধন করে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার কাজ তত্ত্বাবধান ও পরিবীক্ষণ করবেন। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও প্রয়োজনীয় সমন্বয় সাধন করবেন।

সমন্বয়ের মাধ্যমে প্রাপ্ত সমস্যা বা চ্যালেঞ্জ অথবা অন্যান্য বিষয় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর, সংস্থাকে লিখিত আকারে জানাবেন এবং মন্ত্রিপরিষদ বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়কে অবহিত করবেন।

গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত শনাক্তের পর থেকে সরকারি হিসেবে এখন পর্যন্ত দেশে সব মিলিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৯৪৮ জনে। এ ভাইরাসে মৃত্যু হয়েছে ১০১ জনের। সুস্থ হয়েছেন এখন পর্যন্ত ৮৫ জন। এর মাঝে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তদের মধ্যে ১০ জনের মৃত্যু হয়। নতুন করে করোনা শনাক্ত হয় ৪৯২ জনের।

Related posts