বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

স্বার্থান্বেষী মহল শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে : হাছান

এসবিনিউজ ডেস্ক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে পরাজিত করতে ব্যর্থ হয়ে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।
তিনি মঙ্গলবার নগরীর শিল্পকলা একাডেমীতে এক আলোচনা অনুষ্ঠানে বলেন, বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে পরাজিত করতে ব্যর্থ হয়ে তারা তাঁকে হত্যা করেছিল। এখন সেই গোষ্ঠীটি তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।
শিল্পকলা একাডেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিবস পালন উপলক্ষে ‘শেখ হাসিনা : বাংলাদেশের স্বপ্ন সারথী’ শিরোনামে মাসব্যাপী ছবি প্রদর্শনী ও চিত্রকর্ম প্রদর্শনী উপলক্ষে এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।
হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনা কেবল বাংলাদেশের প্রধানমন্ত্রী অথবা আওয়ামী লীগের সভাপতি নন, তিনি সকল অনিয়মের বিরুদ্ধে আইকনও।
তিনি বলেন, ‘গণতন্ত্রের মানস কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও অগ্রগতির অগ্রনায়ক।’ ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, তিনি যে অসামান্য অগ্রগতি সাধন করেছে, তা প্রতিটি সেক্টরের মূলে পৌঁছেছে এবং এটি জাতির জন্য বিরাট গৌরব বয়ে এনেছে।
মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের পর মানুষের গড় আয়ু ছিল মাত্র ৩৯ বছর। কিন্তু এখন তা বেড়ে ৭৩ বছরে দাঁড়িয়েছে। এক্ষেত্রে পাকিস্তানের ৬৩ ও ভারতের ৬৯ বছর। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয়বার যখন ক্ষমতায় আসেন তখন শতকরা ৪০ জন লোক দারিদ্র্য সীমার নিচে বসবাস করতো। কিন্তু এখন মাত্র শতকরা ২০ ভাগ লোক দারিদ্র্য সীমার নিচে রয়েছে।
তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন, মানব সম্পদ, অর্থনৈতিক ও সামাজিকসহ প্রতিটি ক্ষেত্রে পাকিস্তানের চেয়ে এগিয়ে রয়েছে। বাংলাদেশ উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে উন্নত দেশ হিসেবে এগিয়ে চলেছে। তিনি বলেন, ‘আগামী দিনগুলোয় বাংলাদেশের অসাধারণ অগ্রগতি দেখে বিশ্ব অভিভূত হয়ে উঠবে, আর এর জন্যে চাই একটি দেশপ্রেমিক ও মেধাবী প্রজন্ম।’ এই সরকারের গত সাড়ে ১০ বছরে দেশের অর্থনীতি শক্তিশালী হয়েছে উল্লেখ করে তিনি বলেন, অর্থনীতির আকার তিনগুণ বৃদ্ধি পেয়েছে।
মন্ত্রী বলেন, ‘দেশ এগিয়ে চলছে, যদিও বাংলাদেশ বিশ্বের মধ্যে অন্যতম জনবহুল দেশ এবং এর কৃষি জমি সবচেয়ে কম। বিশ্ব নেতৃবৃন্দ, নোবেল বিজয়ী ও বিশ্বব্যাংকের অর্থনীতিবিদরা অপ্রত্যাশিত উন্নয়য়ের প্রশংসা করছেন।’ বিশ্বের জিডিপি প্রবৃদ্ধির ক্ষেত্রে বাংলাদেশ এক নম্বরে রয়েছে জানিয়ে হাছান বলেন, ‘আমাদের স্বপ্ন রয়েছে যে ২০২১ সালের মধ্যে মধ্যম-আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত জাতির যোগ্যতা অর্জন করবে। আমাদের দরকার অবকাঠামো উন্নয়নের পাশাপাশি মানবিক দেশ গঠন করা।’

Related posts