বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ১৯ মাঘ ১৪২৯

স্বর্ণশিল্পী শ্রমিক ও কর্মহীনদের মেয়রের খাদ্যসামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার: খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ‘বেসরকারি মানবিক সহায়তা সেল’-এর আওতায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নি¤œআয়ের তিনশত ২১ কর্মহীন স্বর্ণশিল্পী শ্রমিকদের মাঝে সোমবার (৪ মে) খুলনা জিলা স্কুল মাঠে সাত কেজি করে চাল এবং সবজিসহ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

খাদ্যসামগ্রী বিতরণকালে করোনা মোকাবেলায় সকলকে আবারও ঘরে থাকার আহবান জানান সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন, এই সময়ে সুস্থ্য থাকার জন্য ঘরে থাকার কোন বিকল্প নেই। স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা করোনাভাইরাস থেকে অচিরেই মুক্ত হতে পারবো। প্রয়োজনে কর্মহীনদের বাড়িতে বাড়িতে খাদ্যসামগ্রী পেীঁছে দেওয়া হবে। এ দুর্যোগ মোকাবেলায় সরকার ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে।

খাদ্যসামগ্রী বিতরণকালে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা ও খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান উপস্থিত

ছিলেন।

ইতোপূর্বে তিনশত কর্মহীন স্বর্ণশিল্পী শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

পরে  সিটি মেয়র পর্যায়ক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় নগরীর ১৩, ১০, ২৩, ২১, ১৫, ১, ৩, ৫ ও ১৯ নম্বর ওয়ার্ডের চারশত ২৮ জন করে মোট তিন হাজার আটশত ৫২ কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী ও দরিদ্রদের মাঝে সাত কেজি করে চালসহ আলু, ডাল, লবণ, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেন।

Related posts