মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

Select your Top Menu from wp menus

স্ত্রী-কন্যা ও জামাইসহ ভারতে আসছেন ট্রাম্প

এসবিনিউজ ডেস্ক: আগামী ২৪ ফেব্রুয়ারি ভারত সফরে আসছেন ডোনাল্ড ট্রাম্প। এ বিষয়ে পাওয়া তথ্য অনুযায়ি সঙ্গে থাকার কথা ছিল তার স্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। কিন্তু এবার শুধু সস্ত্রীক ট্রাম্প নয় বরং তার সাথে ভারত সফরে আসছেন তার মেয়ে এবং মেয়ে জামাই।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ মাসের ২৪ ও ২৫ তারিখ ভারত সফরে আসছেন বলে হোয়াইট হাউস জানিয়েছিল। এবার তার সঙ্গে সফর সঙ্গী হয়েছেন তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প, কন্যা ইভাঙ্কা ট্রাম্প ও জামাই জারেদ কুশন। সপরিবারে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প গুজরাটের আমেদাবাদ ও নয়া দিল্লিতে যাবেন। এছাড়াও গুজরাট থেকে দিল্লি আসার পথে একবার ঢুঁ মারবেন আগ্রার তাজমহলেও।

একটি নির্ভরযোগ্য খবরে বরাত দিয়ে আরও বলা হয়, মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে ভারতে আসছে আমেরিকার উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল। ওই প্রতিনিধি দলে থাকছেন, মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়ান, ট্রেজারি সেক্রেটারি স্টিভ মুনুচিন, বাণিজ্য বিষয়ক সচিব উইলবার রস এবং শক্তি তথা জ্বালানি উৎপাদনকারী বিভাগের সচিব ড্যান ব্রাওলেট।

ট্রাম্পের ভারত সফরের সূচি অনুযায়ী, এ দেশে পা রাখার পর সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্পকে গুজরাটের আমেদাবাদে নিয়ে যাওয়া হবে। মোতেরায় বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম, বল্লভভাই প্যাটেল ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত ‘নমস্তে ট্রাম্প’ নামে একটি অনুষ্ঠানে দেশের হাজার হাজার মানুষের সামনে বক্তব্য রাখবেন মার্কিন প্রেসিডেন্ট। অনুষ্ঠানটিতে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

 

Related posts