শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২১ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

সুনামের স্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বৈষম্য কেন, কিভাবে হয় বা এর নিরসন করা যায় সে বিষয়ে আগামী প্রজন্মের মধ্যে সচেতনতা বৃদ্বি ও মনোজগতের পরিবর্তনকে সামনে রেখে ”বৈষম্যই উন্নয়নের অন্যতম অন্তরায়” বিষয়ক এক বিতর্ক প্রতিযোগিতা সোমবার (১১ নভেম্বর) অনুষ্ঠিত হয়।  বেসরকারী  উন্নয়ন সংস্থা শারি ও সুরক্ষা, নাগরিক অধিকার ও মর্যাদা (সুনাম) কমিটি বটিয়াঘাটা উপজেলা শাখার আয়োজনে বটিয়াঘাটা হোগলবুনিয়া হাটবাটি মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বির্তকের পক্ষে অংশগ্রহণ করে হোগলবুনিয়া হাটবাটি মাধ্যমিক বিদ্যালয় এবং বিপক্ষে অংশগ্রহণ করে বটিয়াঘাটা হেডকোয়ার্টার পাইলট মাধ্যমিক বিদ্যালয়। বিচারকদের রায়ে বটিয়াঘাটা হেডকোয়ার্টার পাইলট মাধ্যমিক বিদ্যালয় প্রথম এবং  হোগলবুনিয়া হাটবাটি মাধ্যমিক বিদ্যালয় রানার্সআপ হয়। প্রত্যেক অংশগ্রহণকারীকে ক্রেস্ট প্রদান হয়। তাছাড়া দুটি বিদ্যালয়কেও ক্রেস্ট প্রদান করা হয়।

বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন হোগলবুনিয়া হাটবাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অন্নদা শংকর রায়। জেলা সুনাম কমিটির সহ-সভাপতি প্রভাষক পঞ্চানন মন্ডলের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বটিয়াঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোরঞ্জন মন্ডল। বিশেষ অতিথি ছিলেন হোগলবুনিয়া হাটবাটি মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মানস পাল, সুনাম জেলা কমিটির সভাপতি ও সাংবাদিক সুনীল দাস, বটিয়াঘাটা হেডকোয়ার্টার পাইলট মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য চৈতালী মল্লিক। প্রতিযোগিরা ছিলেন বটিয়াঘাটা হেডকোয়ার্টার পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মিতি মন্ডল, তানভির রহমান ও ফাহমিদা নাজনিন, হোগলবুনিয়া হাটবাটি মাধ্যমিক বিদ্যালয়ের মহুয়া বিশ্বাস, অনুসূয়া মন্ডল ও রাতুল বৈরাগী। এছাড়া উপস্থিত ছিলেন শারির প্রকল্প সমন্বয়কারী  বিষ্ণু পদ দাস, এডভোকেসী অফিসার শান্তনু কামার দাস, বিদালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। খবর বিজ্ঞপ্তির

Related posts