মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

সুখী দাম্পত্যের কারণ জানালেন বাইডেন

এসবিনিউজ ডেস্ক: গোটা বিশ্বের প্রেমিক প্রেমিকারা উন্মুখ হয়ে অপেক্ষা করছে ভালেন্টাইন দিবস উদযাপনের জন্য। ঠিক এরকম একটা মুহূর্তে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন জানালেন তার ভালোবাসাময় দাম্পত্য জীবনের কথা। সম্প্রতি পিপল ম্যাগাজিনে দেওয়া এক সাক্ষাৎকারে প্রথমবারের মতো মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার স্ত্রী ড. জিল বাইডেন নিজেদের ৪৩ বছরের সুখী দাম্পত্যের গোপন কথা শেয়ার করেছেন। তারা জানিয়েছেন কখন এবং কিভাবে তারা বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন।
কথায় কথায় বাইডেন জানান, জিলের সাথে দেখা করার কিছুক্ষণ পরে তার মনে হয়েছে তিনি জিলকে বিয়ে করতে চান। বাইডেন বলেন, জিলের সঙ্গে দেখা হওয়ার অল্প সময়ের মধ্যেই তাকে বিয়ে করতে চেয়েছিলাম। তিনি আরো বলেন, প্রত্যেকে মনে করে বিয়েতে দুই পক্ষের সমান আগ্রহ থাকতে হয়। কিন্তু এটা ঠিক নয়। কখনো কখনো কম বেশি হলেও হয়। এখানে পারস্পারিক বোঝাপড়াটাই আসল। আমরা দুজন দুজনকে সবসময় সমর্থন দিয়েছি।
বাইডেন বলেন, দুজনে এতটা পথ হাঁটার একথা বলতে পারি, মাঝে মাঝে সম্পর্কের ভেঙে যাওয়া জায়গাগুলি আরও শক্তিশালী করা উচিত । তিনি বলেন, সময়ের সাথে সাথে আমরা এটাই অর্জন করার চেষ্টা করেছি এবং সেখান থেকেই শিখেছি। প্রেসিডেন্ট বাইডেন জানান, একবার এক রিপোর্টার তাকে বলেছিলেন, প্রত্যেকে বলছে বাইডেন ও স্ত্রীর মধ্যে যথেষ্ট প্রেম রয়েছে। উত্তরে বাইডেন বলেছিলেন, আমারও তাই মনে হয়। বাইডেন আরো বলেন, প্রত্যেকেই জানে আমার স্ত্রী আমাকে যত ভালোবাসে তার চেয়ে বেশি আমি তাকে ভালোবাসি। তবে তার মানে এই নয় যে, আমাদের মধ্যে কখনো ঝগড়া , দ্বন্দ্ব হয় না। কিন্তু সব কিছু পর আমার নিজেকে সৌভাগ্যবানই মনে হয়।
প্রতিক্রিয়া হিসেবে বাইডেনের স্ত্রী জিল বলেন, বিয়ের ৪৩ বছর পরে আসলে ঝগড়া করার মতো কিছু নেই আমাদের। জো বাইডেন অনুষ্ঠানের শেষে বলেন, যত সময়ই লাগুক না কেন একে অপরকে জানাটা গুরুত্বপূর্ণ। জিল এখনো সেই চেষ্টা করে। আর আমার হৃদয়ও তার জন্য ব্যাকুল থাকে। সূত্র : হিন্দুস্তান টাইমস

Related posts