বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ১৯ মাঘ ১৪২৯

সিটি মেয়রের ছাগল বিতরণ

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বুধবার (৩০জানুয়ারি) নগরীর ১৪ নং ওয়ার্ডের নাভারণ রোড সংলগ্ন মাঠে রায়েরমহল এলাকায় প্রকল্পে অংশগ্রহণকারীদের মাঝে ছাগল ও ছাগলের ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
জিআইজেড-এর আর্থিক সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ওয়েভ ফাউন্ডেশন’ “জলবায়ুর প্রভাবে খুলনা মহানগরে স্থানান্তরিত অভিবাসী ও দরিদ্র পরিবারসমূহের অভিযোজিত জীবন-জীবিকার উন্নয়নে ছাগল পালন” শীর্ষক প্রকল্পের আওতায় এ কার্যক্রম হাতে নিয়েছে। সিটি মেয়র প্রকল্পভুক্ত ৫৯টি পরিবারের মাঝে ২টি করে মা ছাগল ও একটি করে ছাগলের ঘর বিতরণ করেন।
ছাগল বিতরণকালে সিটি মেয়র বলেন, দেশে প্রচুর ছাগলের চাহিদা থাকলেও সেই তুলনায় সরবরাহ কম। সে দিকে লক্ষ্য রেখে প্রকল্পভুক্ত প্রত্যেক পরিবারকে ছাগল প্রদান করা হচ্ছে। একই সাথে ছাগল রক্ষণাবেক্ষণের জন্য ঘর সরবরাহের পাশাপাশি ছাগল পালন বিষয়ে প্রশিক্ষণও দেয়া হবে। ফলে তারা ছাগল উৎপাদন ও বাজারে সরবরাহের মাধ্যমে আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনতে পারবে বলে সিটি মেয়র আশাবাদ ব্যক্ত করেন।
কেসিসি’র প্যানেল মেয়র এ্যাড. মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর শেখ মোসারাফ হোসেন ও জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. অরুন কান্তি মন্ডল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কেসিসি’র চিফ প্রøানিং অফিসার আবির উল জব্বার, ভেটেরিনারী অফিসার ডা. মো: রেজাউল করিম, জিআইজেড-এর এ্যাডভাইজার মোঃ আতিয়ার রহমান ও ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক ডা. অরুন কুমার সিনহাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন প্রকল্প ম্যানেজার শরিফুল আলম লিটন।

Related posts