মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

সিটি কর্পোরেশনের বিশেষ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের ৬ষ্ঠ বিশেষ সভা মঙ্গলবার (২ মার্চ) নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। জাতীয় দিবস হিসেবে ঐতিহাসিক ৭ই মার্চ, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষ্যে এ সভা আহবান করা হয়।
সভায় সিটি মেয়র বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন মুক্তিকামী বাঙালীর অনুপ্রেরণার উৎস। তাঁর মত সংগ্রামী নেতার নেতৃত্বের কারণেই আমরা স্বাধীনতা লাভ করেছি। বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তিনি বলেন, বাঙালি অবিসংবাদিত এই নেতার জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার রজত জয়ন্তী উদযাপনে গৃহীত কর্মসূচি কেসিসি পরিবারের সকলকে সম্মিলিতভাবে সফল করতে হবে।
সভায় ৩টি জাতীয় দিবস যথাযথ মর্যাদায় পালন করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে কেসিসি’র সকল ভবন ও স্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন; বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান; নগর ভবন, শহরের প্রবেশ দ্বারসমূহ, সড়ক দ্বীপ, গুরুত্বপূর্ণ মোড়সমূহ, শহীদ হাদিস পার্কসহ কেসিসি’র মালিকানাধীন পার্কসমূহ আলোকসজ্জাকরণ; শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নির্ধারিত বিষয়ে রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, জাতির পিতা’র রূহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল। এছাড়া কর্মসূচি সুষ্ঠুভাবে বাস্তবায়নের সুবিধার্থে মহানগরীকে পৃথক দু’টি জোনে বিভক্ত করে বিশেষ পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনারও সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য আমিনুল ইসলাম মুন্না, মো: আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা, কেসিসি পরিচালিত বাজার ব্যবসায়ী সমিতির কর্মকর্তাগণ এবং নগরীতে কর্মরত বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) পলাশ কান্তি বালা।

Related posts