মঙ্গলবার, ১৫ জুন ২০২১ | ১ আষাঢ় ১৪২৮

Select your Top Menu from wp menus

সাতক্ষীরায় ৭ দিনের লকডাউন ঘোষণা

সাতক্ষীরা প্রতিনিধি: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সাতক্ষীরা জেলায় এক সপ্তাহ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসক। শনিবার (৫ জুন) সকাল ৬টা থেকে জেলাব্যাপী সাত দিনের লকডাউন কার্যকর করা হবে।
বৃহস্পতিবার (৩ জুন) দুপুর ১২টায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় উপস্থিত ছিলেন- সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল মাহমুদসহ সংশ্লিষ্টরা।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় শনিবার থেকে সাত দিন জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে।
এর আগে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের হার কমাতে গত ২৫ মে (মঙ্গলবার) থেকে চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের কঠোর লকডাউন শেষে মঙ্গলবার (১ জুন) রাত ১২টা থেকে কঠোর লকডাউনের মেয়াদ বাড়ানো হয়।
নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুরে বৃহস্পতিবার (৩ জুন) থেকে সাত দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। ৯ জুন পর্যন্ত এ লকডাউন চলবে।
৪ জুন থেকে খুলনা মহানগরীর তিনটি থানা এলাকায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। এ সময় খুলনা সদর, সোনাডাঙ্গা ও খালিশপুর থানা এলাকায় কাঁচাবাজার ও ওষুধের দোকান ছাড়া অন্য সব দোকানপাট বন্ধ থাকবে।
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহীতে জোনভিত্তিক লকডাউন না হলেও জনসাধারণের চলাচল ও গণজমায়েতে কড়াকড়ি আরোপ করেছে রাজশাহী জেলা প্রশাসন। সন্ধ্যা ৭টা থেকে রাজশাহী নগর ও জেলার সব ধরনের দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান ও শপিং মল বন্ধ থাকবে।

Related posts