বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ১৮ মাঘ ১৪২৯

সাংবাদিকদের উন্নত সমাজ গঠনে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে

রাঙামাটি প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সমাজের দর্পন হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি সাংবাদিকদের উন্নত সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। সমাজের পশ্চাদপদ মানুষের জন্য সাংবাদিকদের কাজ করতে হবে।
শুক্রবার (০২ এপ্রিল) বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এর উদ্যোগে রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সাংবাদিকদের তিন দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরও বলেন, গুটিকয়েক নামধারী সাংবাদিকদের জন্য মহান পেশা সাংবাদিকতার বদনাম রটে। তাই দায়িত্বশীল সাংবাদিকদের সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে অনুরোধ জানান তিনি।
বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে এসময় রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মুদাছছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন মিয়া, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান, পিআইবির প্রতিবেদক ও প্রশিক্ষণ সমন্বকারী জিলহাজ উদ্দীন নিপুনসহ প্রশিক্ষণার্থী সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সভা শেষে অনুষ্ঠানে আগত অতিথিরা প্রশিক্ষণ গ্রহণকারী সাংবাদিকদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।
স্থানীয় সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপী অনুষ্ঠিত বুনিয়াদী প্রশিক্ষণে কাপ্তাই উপজেলা, কাউখালী উপজেলা, রাজস্থলী উপজেলা, চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা এবং রাউজান উপজেলার ৩৫ জন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক অংশ নেন।

Related posts