মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২৪ মাঘ ১৪২৯

সরকার আরবী বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে: শ্রম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, সরকার সাধারণ শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছে। প্রধানমন্ত্রী ইতোমধ্যে ঢাকায় একটি আরবী বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন। পর্যায়ক্রমে দেশের মাদ্রাসাগুলো এমপিও ভূক্তির আওতায় আনা হবে।

তিনি বৃহস্পতিবার (১২ মার্চ) মুজিববর্ষ উপলক্ষে খুলনার দৌলতপুর মহেশ^রপাশা আলিম মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রসার ও প্রচারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। সরকার ইমামদের জন্য ইমাম কল্যাণ ট্রাস্ট গঠন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের কল্যাণে কাজ করে যাচ্ছেন। ধর্মের নামে কোনো বিভেদ সৃষ্টি করতে দেওয়া হবে না। ধর্মকে ব্যবহার করে যারা জঙ্গিবাদ, সন্ত্রাসী তৎপরতা অথবা অসৎ কাজ চালাবে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে তিনি সকলের প্রতি আহবান জানান।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের মাঝে শুধু প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ নয়, ভবিষ্যতে ¯œাতক শ্রেণি পর্যন্ত বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হবে।

দৌলতপুর আলিম মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি মোঃ ফজুলর রহমান শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুস সালাম ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ আব্দুর রাজ্জাক। স্বাগত জানান মাদ্রাসার অধ্যক্ষ মোঃ ইয়াহ ইয়া মোল্লা।

পরে প্রতিমন্ত্রী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিকেলে তিনি দৌলতপুর সরকারি মুহসিন মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

Related posts