মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | ২৭ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সম্পাদক নঈম নিজাম

এসবিনিউজ ডেস্ক: ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনামকে সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামকে সাধারণ সম্পাদক করে ‘সম্পাদক পরিষদে’র নতুন নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

রোববার ডেইলি স্টার সেন্টারে অনুষ্ঠিত এক সভায় এই কমিটি গঠন করা হয়।

নতুন কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেনকে। এছাড়া সহকারী সাধারণ সম্পাদক হিসেবে আছেন বণিক বার্তা সম্পাদক ও প্রকাশক দেওয়ান হানিফ মাহমুদ এবং কোষাধ্যক্ষ হিসেবে আছেন সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি।

কমিটিতে নির্বাহী সদস্য হিসেবে আছেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক।

দুই বছর মেয়াদি নতুন এই নির্বাহী কমিটি আগামী ১ অক্টোবর দায়িত্ব গ্রহণ করবে। ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর এই কমিটির মেয়াদ শেষ হবে।

সভায় সম্পাদক পরিষদের একটি ওয়েবসাইট চালু, নতুন সদস্য যুক্ত করা এবং সংবাদপত্রের স্বাধীনত ও সাংবাদিকতা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে সেমিনার ও ইভেন্ট আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়।

এছাড়া সম্পাদক পরিষদ আগামী মাসগুলোতে প্রিন্ট মিডিয়ার ভবিষ্যৎ শক্তিশালীকরণ ও তৎসংশ্লিষ্ট চ্যালেঞ্জ নিয়ে সেমিনার আয়োজনের পরিকল্পনা হাতে নিয়েছে। পরিষদের কার্যক্রম এবং সদস্যপদ জেলা পর্যায়ে বিস্তৃত করারও সিদ্ধান্ত হয় সভায়।

সংবাদপত্রের স্বাধীনতা ও মত প্রকাশের অধিকার সুরক্ষায় সক্রিয় ভূমিকা পালন, সাংবাদিকতার পেশাগত মানোন্নয়ন ও সম্পাদকীয় প্রতিষ্ঠান শক্তিশালী করার লক্ষ্যে ২০১৩ সালে ‘সম্পাদক পরিষদ’ প্রতিষ্ঠা করা হয়। ‘সম্পাদক পরিষদে’র প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন সমকালের প্রয়াত সম্পাদক গোলাম সারওয়ার।

Related posts