বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০ | ১৫ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

সকল শিক্ষার্থীকে খেলার মাঠে নিয়ে আসতে হবে: মেয়র

স্পোর্টস ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের বিভাগীয় পর্যায়ের খেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সোমবার (২০ জানুয়ারি) খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

প্রধান অতিথি সিটি মেয়র বলেন, সকল শিক্ষার্থীকে খেলার মাঠে নিয়ে আসতে হবে। ছাত্র-ছাত্রীদের খেলাধুলায় বেশি বেশি অনুপ্রাণিত করতে হবে। সুস্থ থাকার জন্য খেলাধুলার বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের মেধার উন্মেষ ঘটানো সম্ভব। ক্রিকেট খেলা বাংলাদেশের মানুষের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে। এক সময় ফুটবল খেলা হারিয়ে যেতে বসে ছিলো। ফুটবল খেলার ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্টা করছে সরকার। তিনি আরও বলেন, সরকার ২০১০ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং ২০১১ সাল থেকে বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট চালু করে। বঙ্গবন্ধু ও বঙ্গমাতার চিন্তা-চেতনাকে সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে তাঁদের নামে প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট চালুকরণ একটি প্রশংসনীয় উদ্যোগ। 

খুলনা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক মেহেরুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ হাবিবুল হক খান।

¬¬পরে মেয়র চ্যাম্পিয়ান ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ান চরদেয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কুষ্টিয়া, দৌলতপুর এবং রানারআপ শিরোমণি মহসেন আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুলতলা, খুলনা। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ান গোয়ালদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় শ্রীপুর, মাগুরা এবং রানারআপ দেবতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শৈলকুপা, ঝিনাইদহ।

Related posts