শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২১ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

শিশুদের সুশিক্ষাদানে আরো দায়িত্বশীল হওয়া দরকার: মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, কোমলমতি শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করতে শিক্ষক এবং অভিভাবকদের আরো দায়িত্বশীল হওয়া দরকার। পরীক্ষায় ভালো ফলাফল অর্জনের পাশাপাশি তাদের সুন্দর জীবন গঠনে ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষার বিস্তার ও মানোন্নয়নে বদ্ধপরিকর। এছাড়া শিক্ষার্থীদের মনোরম পরিবেশে পাঠদানের জন্য সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক স্থাপত্য শৈলীতে বহুতল বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে। এক কথায় এ সরকারের সময়ে শিক্ষা ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে।

সিটি মেয়র মঙ্গলবার (১২ নভেম্বর) নগরীর রূপসা সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সিটি মেয়র আরো বলেন, রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয় ও রূপসা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হিসেবে আমি এ বিদ্যালয় দু’টির উন্নয়নে আন্তরিকতার সাথে কাজ করছি। এ বিদ্যালয় দু’টি সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে বহুতল ভবন নির্মাণ প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে। ভবন নির্মাণ সম্পন্ন হলে শিক্ষার্থীদের মনোরম পরিবেশে পাঠদান করা সম্ভব হবে। সিটি মেয়র হিসেবে মহানগরীর সকল শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে সম্ভব সব ধরণের সহযোগিতা করছি বলে তিনি উল্লেখ করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানস কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র কাউন্সিলর এস এম মোজাফফর রশিদী রেজা, সংরক্ষিত আসনের কাউন্সিলর লুৎফুন নেছা লুৎফা, খুলনা সদর থানার সহকারী থানা শিক্ষা কর্মকর্তা দিপপল বিশ্বাস ও রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জি এম মজিবর রহমান। অন্যান্যের মধ্যে ৩০নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি এ্যাড. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক শিহাব উদ্দিনসহ শিক্ষক-শিক্ষিকা এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সিনিয়র রিপোর্টার অমীয় কান্তি পাল। অনুষ্ঠানে সিটি মেয়র বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন।

Related posts