মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০২৩ ❙ ১০ মাঘ ১৪২৯

শফিউল্লাহ্ বিপিএম-সেবা পদক পেলেন

খুলনা জেলার পুলিশ সুপার, এস.এম. শফিউল্লাহ্ সততা, নিষ্ঠা, ও সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে সন্ত্রাস, জঙ্গীবাদ দমন, মাদক নির্মুল, চাঁদাবাজি, টেন্ডারবাজি প্রতিরোধ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন ও সার্বিক আইন শৃংঙ্খলা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ সরকার কর্তৃক ‘‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা)’’ এ ভূষিত হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ ফেব্রুয়ারী নিজ হাতে এ পদক পরিয়ে দেন।
এস.এম. শফিউল্লাহ্ ২৪ তম বিসিএস পুলিশ ক্যাডারে ২০০৫ সালের ০২ জুলাই এএসপি হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি নারায়নগঞ্জ জেলার খ-সার্কেল, যশোর জেলায় ক-সার্কেল, সিআইডি, ঢাকা, ডিএমপি, ১ম আমর্ড পুলিশ ব্যাটালিয়ন, মহলছড়ি, খাগড়াছড়িতে এএসপি হিসেবে দক্ষতার সাথে কর্তব্য পালন করেন। তিনি অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ), খুলনা হিসেবে প্রায় ০৬ বছর দায়িত্ব পালন করেন। এস.এম. শফিউল্লাহ্ 9th fpu commanders course, vicenza,Italy সহ দেশ-বিদেশে গুরুত্বপূর্ন প্রশিক্ষন সম্পন্ন করেছেন। তিনি সার্ভে সেটেলমেন্ট কোর্সে সকল ক্যাডার অফিসারের মধ্যে প্রথম স্থান দখল করেন।এস.এম. শফিউল্লাহ্ পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে ১০ জুন ২০১৮ তারিখে পুলিশ সুপার, খুলনা হিসেবে যোগদান করেন ।
পুলিশ সার্ভিসে যোগ দেয়ার আগে তিনি ২০ তম বিসিএস (শিক্ষা) ক্যাডারে ২০০১ সালে নিয়োগপ্রাপ্ত হয়ে খুলনা বিএল কলেজে প্রভাষক (অর্থনীতি) হিসেবে কর্মরত ছিলেন। ব্যক্তিগত জীবনে এস.এম.শফিউল্লাহ্ দুই সন্তানের জনক। তিনি ১৯৭০ সালের ১৫ মার্চ গোপালগঞ্জ জেলার সদর থানার ঘড়ইগাতি গ্রামে জন্ম গ্রহণ করেন। তার প্রয়াত পিতা মরহুম শেখ আব্দুল হাকিম একজন সৎ, দক্ষ, আদর্শবান পুলিশ অফিসার ছিলেন। খবর বিজ্ঞপ্তির

Related posts