সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

Select your Top Menu from wp menus

শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে: মেয়র

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে সিটি কর্পোরেশন এলাকার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক গঠিত কমিটির এক সভা বুধবার (৩ জুন) নগর ভবনের জিআইজেড মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জাতীয় কমিটির নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে হয়।

সভায় সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন, করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও শারীরিক দূরত্ব বজায় রাখার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, এ বিষয়ে আরো জনসচেনতা বৃদ্ধি করা দরকার। সরকারের দেয়া বিধিনিষেধ মেনে চললে এ মহামারী থেকে নিজেদের নিরাপদ রাখা সম্ভব বলে সিটি মেয়র উল্লেখ করেন। সিটি মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি পর্যাপ্ত খাদ্য সহায়তা প্রদান করছেন। এর পাশাপাশি আর্তমানবতার সেবায় এগিয়ে আসার জন্য সিটি মেয়র বিত্তবানদের প্রতি আহবান জানান।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে সভায় নগরীর মার্কেটসমূহ স্বাস্থ্যবিধি মেনে সপ্তাহে তিন দিন খোলা রেখে অন্য চারদিন সম্পুর্ণভাবে বন্ধ রাখা, দূরপাল্লার গাড়ী ও ট্রাকগুলি নির্দিষ্ট স্ট্যান্ডে পৌছানোর সাথে সাথে জীবাণু মুক্ত করা, ইজিবাইক ও মাহেন্দ্রগুলিতে দুইজন বা সীমিত সংখ্যক যাত্রী পরিবহন করার বিষয়ে সুপারিশ তুলে ধরা হয়। এছাড়া করোনা ভাইরাস, ডেঙ্গু ও চিকনগুণিয়া প্রতিরোধকল্পে নগরীতে জনসচেনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং করা, করোনা চিকিৎসা হাসপাতালের বর্জ্য বিশেষ ব্যবস্থাপনার নিরাপদ স্থানে ডাম্পিং করা ও এ কাজে ব্যবহৃত যানবাহন জীবাণুমুক্ত করা এবং অন্য কোন কাজে যানবাহনগুলি ব্যবহার না করা, করোনা সংকটকালে কোচিং সেন্টার বন্ধ রাখা ও কাঁচা বাজার নির্দিষ্ট স্থানে পরিচালনা করা সংক্রান্ত পূর্বের সিদ্ধান্ত বহাল রাখার বিষয়ে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, স্বাস্থ্য বিভাগ-খুলনার পরিচালক ডা. রাশেদা সুলতানা, কেসিসি’র সচিব মো: আজমুল হক, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনার পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ, প্রাথমিক শিক্ষা-খুলনার উপপরিচালক মেহেরুন নেছা, বিভাগীয় সমাজসেবা অধিদপ্তর-খুলনার পরিচালক মো: আব্দুর রহমান, কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহ, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুনশী মো: রেজা সেকেন্দার, পরিবার পরিকল্পনা অধিদপ্তর-খুলনার উপপরিচালক মো: আব্দুল আলিম, কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলাম প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

Related posts