বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

Select your Top Menu from wp menus

লেনদেনের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা

এসবিনিউজ ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীর কারণে লাল বা রেড জোনে ব্যাংকের কোন শাখা খোলা রাখা যাবে না। একই সাথে অন্যত্র ব্যাংকের শাখাগুলো দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে লেনদেন পরবর্তী ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংকের শাখা ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ ব্যাংক। তবে মতিঝিল, দিলকুশা, আগ্রাবাদ ও খাতুনগঞ্জ রেড জোনের আওতাভুক্ত হলেও ২টা পর্যন্ত লেনদেন এবং ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।
সোমবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপরভিশন থেকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে একটি সার্কুলার জারি করেছে। করোনা সংক্রমণ মাত্রার ওপর ভিত্তি করে বিভিন্ন এলাকাকে লাল (রেড), হলুদ (ইয়েলো) ও সবুজ (গ্রিন) জোনে ভাগ করছে সরকার। লাল এলাকায় সাধারণ ছুটিও ঘোষণা করা হয়েছে।
ব্যাংলাদেশ ব্যাংকের নতুন নির্দেশনা অনুযায়ী, স্বাস্থ্য অধিদপ্তর ও সংশ্লিষ্ট প্রশাসন কর্তৃক ঘোষিত করোনাভাইরাস সংক্রমিত মাঝারি ও উচ্চবিত্ত দৈনিক লেনদেন সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন হবে। আর লেনদেন পরবর্তী ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংকের শাখা ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে বলেও নির্দেশনা দেয়া হয়েছে।

Related posts