সোমবার, ৮ মার্চ ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

Select your Top Menu from wp menus

লিডার্সের জলবায়ু বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি: বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স এর আয়োজেনে “ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড” এর আর্থিক সহযোগিতায় বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সাতক্ষীরার অগ্রগতি সংস্থার পিটিআরসিতে ২ দিন ব্যাপী জলবায়ু পরিবর্তন ও দক্ষতা উন্নয়ন কর্মশালার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের সদস্য ও সাতক্ষীরা নাগরিক কমিটির আহবায়ক মোঃ আনিছুর রহিম। আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের সভাপতি ও প্রাক্তন অধ্যক্ষ মোঃ আব্দুল হামিদ, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মোঃ রেজাউল ইসলাম, কালেরকণ্ঠ খুলনার ব্যুরো প্রধান গৌরঙ্গ নন্দী, লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মণ্ডল এবং অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক মোঃ আব্দুর সবুর।
জেলা প্রশাসক বলেন,“দক্ষিণ পশ্চিম উপকূলের মানুষের পানির সংকট ছাড়াও বিভিন্ন ক্ষেত্রে সংকট দিন দিন বেড়ে চলেছে। এই সংকট সমাধানে প্রয়োজন সকলকে সচেতন হওয়া। তিনি আরও বলেন, এসডিজি বাস্তবায়নে লিডার্স এর কার্যক্রম ভূমিকা রাখছে। এজন্য এই ফোরাম আরও সক্রিয় এবং গতিশীল হলেই উপকূলীয় সমস্যা চিহ্নিত করে তথ্য উপাত্ত উপস্থাপন সম্ভব হবে।”
কর্মশালায় জেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের ১৫ জন সদস্য, শ্যামনগর উপজেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের ৪ জন সদস্য ও আশাশুনি উপজেলা অধিপরামর্শ ফোরামের ৬ জন সদস্য, মোট ২৫ জন সদস্য এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

Related posts