রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২২ মাঘ ১৪২৯

রোগীর স্বজনদের হামলায় চিকিৎসকের মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার: খুলনায় রোগীর স্বজনদের হামলায় ডা. রকিবউদ্দিন (৬০) নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৬ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি নগরীর গল্লামারী মোড় এলাকার রাইসা ক্লিনিকের মালিক।

ডা. রকিবের ছোট ভাই খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক সাইফুল ইসলাম জানান, গত ১৪ জুন রাইসা ক্লিনিকে বটিয়াঘাটা উপজেলার মোহাম্মদনগর এলাকার পল্লবী সড়কের আবুল আলী শেখের স্ত্রী শিউলি বেগম সিজারের মাধ্যমে সন্তান প্রসব করেন। কিন্তু শিউলি বেগমের রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় ১৫ জুন তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে ভর্তির কিছু সময় পর তারা ওই রোগীকে ঢাকায় রেফার্ড করেন। অ্যাম্বুলেন্সে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

তিনি জানান, শিউলির স্বজনরা মরদেহ অ্যাম্বুলেন্সে করে নিয়ে ১৫ জুন রাত ৮টার দিকে রাইসা ক্লিনিকের সামনে যায়। এরপর ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ তুলে তারা ক্লিনিকের সামনে ডা. রকিবকে ব্যাপক মারধর করে চলে যায়। রাত ২ টার দিকে ডা. রকিবকে প্রথমে খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে ও পরে গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে মঙ্গলবার সকালে শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীর অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে তার মৃত্যু হয়।

আবু নাসের হাসপাতালের পরিচালক ডা. বিধান চন্দ্র গোস্বামী জানান, মাথায় আঘাতের কারণে ডা. রাকিবের মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। এ কারণেই তার মৃত্যু হয়েছে। তবে, এ ঘটনায় হামলাকারীদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল বলেন, ‘ডা. রকিবের মৃত্যুর খবর শুনে সন্ধ্যায় রাইসা ক্লিনিকে গিয়েছিলাম।’ তিনি বলেন, ‘শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল থেকে সার্টিফিকেট দেওয়া হয়েছে, ডা. রকিব হার্টফেল করে মারা গেছেন।’ তবে তার স্বজনরা মামলা করতে চাইলে তা করতে পারবেন বলে জানান ওসি।

এ ঘটনায় বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. গাজী মিজানুর রহমান জানান, এই হত্যার প্রতিবাদে তারা বুধবার কালো ব্যাজ ধারণ করবেন। এ ছাড়া বুধবার দুপুর সাড়ে ১২টায় খুলনা বিএমএ’র সভা থেকে কর্মসূচি গ্রহণ করা হবে।

Related posts