বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

Select your Top Menu from wp menus

রাশিয়ায় চীনা নাগরিক প্রবেশে নিষেধাজ্ঞা

এসবিনিউজ ডেস্ক: রাশিয়ায় এখন থেকে আর কোন চীনা নাগরিক ঢুকতে পারবে না। প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে চীনা নাগরিকদের ওপর এমন নিষেধাজ্ঞা আরোপ করছে রাশিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, মস্কোর স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাত থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। দেশটির প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের স্বাক্ষরিত আদেশে এই আইন কার্যকর হচ্ছে।

এছাড়া এই নিষেধাজ্ঞা কতদিনের জন্য তা বলা হয়নি।

ক্রেমলিনের পক্ষ থেকে বলা হয়েছে, চীনে করোনাভাইরাস মহামারী আকারে দেখা দেয়ায় এ পদক্ষেপ। এর আগে রাশিয়া করোনা ভাইরাসের কারণে চীনের সঙ্গে সীমান্ত বন্ধ করে দেয়।

দেশটিতে এখন পর্যন্ত ২ জন করোনায় আক্রান্ত হলেও পরবর্তীতে আর কেউ আক্রান্ত হয়েছে এমন খবর পাওয়া যায় নি।

এদিকে করোনাভাইরাসে চীনে নতুন করে আরও ১৩৬ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দুই হাজার চার জনে দাঁড়ালো। দেশটির স্বাস্থ্য কমিশন মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

চীনের বাইরে প্রায় ৩০টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে। চীনের মূল ভূখণ্ডের বাইরে তাইওয়ান, ফ্রান্স, হংকং, ফিলিপাইন এবং জাপানে পাঁচ জন মারা গেছেন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Related posts