বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ১৮ মাঘ ১৪২৯

রাঙ্গা বিরোধীদলীয় চিফ হুইপ

এসবিনিউজ ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে বিরোধীদলীয় চিফ হুইপ করার অনুরোধ জানিয়েছেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে জাতীয় সংসদের স্পিকারের কাছে একটি চিঠি পাঠিয়েছেন তিনি।

এরশাদের সই করা চিঠিতে বলা হয়েছে, ‘একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে। পদাধিকার বলে জাতীয় পার্টির পার্লামেন্টারি দলের সভাপতি হিসেবে আমি বিরোধীদলীয় নেতা এবং পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের উপনেতা হিসেবে দায়িত্ব পালন করবেন। পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে বিরোধীদলীয় চিফ হুইপ হিসেবে মনোনীত করা হলো।’

সংসদের প্রধান হুইপ (সরকারি দলের) মন্ত্রী এবং অন্যান্য হুইপরা প্রতিমন্ত্রীর মর্যাদা ভোগ করেন। রাষ্ট্রপতি অনুমোদন নিয়েই এসব নিয়োগ দেওয়া হয়।

তবে বিরোধীদলীয় প্রধান হুইপ হিসেবে মনোনয়ন দেওয়া হয় সংশ্লিষ্ট দলের সংসদীয় দলের বৈঠকে। পরে স্পিকারকে এ বিষয়ে চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

জাতীয় পার্টির দশম সংসদে প্রধান বিরোধী দলের আসনে বসেছিল। বিরোধীদলীয় নেতা ছিলেন এরশাদের স্ত্রী ও দলের জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন এরশাদ। বিরোধীদলীয় প্রধান হুইপ ছিলেন প্রয়াত তাজুল ইসলাম চৌধুরী।

একাদশ সংসদ নির্বাচনে ২২টি আসনে জয়ী জাতীয় পার্টির সংসদীয় দলের বৈঠকে গতবারের মতোই সরকারে অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

 

 

Related posts