বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ১৯ মাঘ ১৪২৯

রমজান মাসের পবত্রিতা রক্ষার আহবান প্রধানমন্ত্রীর

এসবনিউিজ ডস্কে:  প্রধানমন্ত্রী শখে হাসনিা জীবনরে র্সবস্তরে পরমিতিবিোধ, ধর্য্যৈ ও সংযম প্রর্দশনরে মাধ্যমে রমজান মাসের পবত্রিতা রক্ষা করার আহবান জানয়িছেনে।

তনিি বলনে, “আসুন, পবত্রি রমজানরে শক্ষিায় উদ্বুদ্ধ হয়ে যাবতীয় ভোগবলিাস, হংিসা-বদ্বিষে, উচ্ছৃঙ্খলতা ও সংঘাত পরহিার করে শান্তি প্রতষ্ঠিায় পরস্পরকে সহযোগতিা কর।ি জীবনরে র্সবস্তরে পরমিতিবিোধ, ধর্য্যৈ ও সংযম প্রর্দশনরে মাধ্যমে রমজান মাসরে পবত্রিতা রক্ষা কর।ি”

প্রধানমন্ত্রী শখে হাসনিা পবত্রি মাহে রমজান উপলক্ষে শুক্রবার দয়ো এক বাণীতে এ আহবান জানান।

পবত্রি রমজান উপলক্ষে দশেবাসী ও বশ্বি মুসলমি উম্মাহর প্রতি তনিি আন্তরকি মোবারকবাদ জানয়িে বলনে, রমজান আত্মসংযম, অনুকম্প ও ক্ষমা লাভরে মাস। এ মাসে ত্যাগ স্বীকাররে শক্ষিার মাধ্যমে আত্মার পরশিুদ্ধি ঘটে ও র্সবশক্তমিান আল্লাহর নকৈট্যলাভরে সুযোগ হয়।

‘করোনাভাইরাস সংক্রমণে র্বতমানে বশ্বি বর্পিযস্ত এবং ইতোমধ্যে বশ্বি স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসরে প্রার্দুভাবকে মহামারী হসিবেে আখ্যায়তি করছে’ে উল্লখে করে তনিি এ প্রক্ষোপটে সামাজকি দুরত্ব বজায় রাখতে সবাইকে এবাররে রমজানরে তারাবসিহ অন্যান্য সকল নামাজ নজি নজি বাসায় বসে আদায়রে আহবান জানান।

প্রধানমন্ত্রী বলনে, ‘রোজা রাখার পাশাপাশি ঘরে অবস্থান করে বশেি বশেি করে কোরআন শরীফ তলেওয়াত কর।ি যকিরি ও নফল এবাদতরে পরমিাণ বাড়য়িে দইে যনে পরম করুনাময় আল্লাহতাআলা আমাদরে দশে ও জাতি তথা বশ্বিবাসীকে এই মহামারী হতে মুক্তি দনে। মহান আল্লাহ আমাদরে জাতীয় জীবনে পবত্রি রমজানরে শক্ষিা র্কাযকর করার তাওফকি দান করুন। আমনি।’

Related posts