বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০ | ১৫ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

যুগান্তকারী ক্রীড়াবিদের সম্মান লাভ করলেন রোমান সানা

স্পোর্টস ডেস্ক: বিশ্ব আরচ্যারি ফেডারেশনের ওয়েবসাইটে গত ৯ ফেব্রুয়ারি প্রকাশিত একটি প্রতিবেদনে বাংলাদেশের সেরা আরচ্যার রোমান সানাকে ‘যুগান্তকারী অ্যাথলেট’ হিসেবে উল্লেখ করেছে। বাংলাদেশ দলের জার্মান কোচ মার্টিন ফ্রেড্রিককেও বর্ষসেরা কোচের খেতাব দেয়া হয়েছে।
বিশ্ব চ্যাম্পিয়নশীপে ব্রোঞ্জ প্রদক জয় করায় ২০১৯ সালের যুগান্তকারী অ্যাথলেট হিসেবে মনোনীত হন ২৪ বছর বয়সি রোমান সানা ও কোচ মার্টিন। এ সাফল্যে বাংলাদেশের এই কৃতি আরচ্যার অলিম্পিক গেমসে সরাসরি অংশগ্রহনের সুযোগ লাভ করেছেন বলে বিশ্ব আরচ্যারি ফেডারেশনের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
খুলনা থেকে উঠে আসা ২৪ বছর বয়সি রোমান সানা গত বছর দেশের জন্য অনেকগুলো সম্মান বইয়ে এনেছেন। তৃতীয় আইএসএসএফ ওয়ার্ল্ড র‌্যাংকিং চ্যাম্পিয়নশীপে রৌপ্য পদক জয়ের পর জুনে হল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব আরচ্যারি চ্যাম্পিয়নশীপে ব্রোঞ্জ পদক জয়ের মাধ্যমে আগামী বছর অলিম্পিকে অংশগ্রহনের সুযোগ নিশ্চিত করেন তিনি।
সেপ্টেম্বরে ফিলিপাইনে অনুষ্ঠিত এশিয়া কাপে (স্টেজ -৩) স্বর্ন পদক জয়ের নায়ক রোমান সানা পরে নেপালের পোখরায় অনুষ্ঠিত ১৩তম দক্ষিন এশীয় গেমসে (এসএ) তিনটি স্বর্ন পদক জয় করে বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রেরনা হিসেবে কাজ করেছেন। আসরে আরচ্যারি ইভেন্টের ১০টি স্বর্ন পদকের সবকটিই জিতে নিয়েছে বাংলাদেশের আরচ্যাররা।

Related posts