মঙ্গলবার, ২ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

Select your Top Menu from wp menus

মোংলা বন্দরে পণ্য ওঠানামার কাজ ফের শুরু

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি: ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে সৃষ্ট পরিস্থিতিতে বন্ধ থাকা মোংলা বন্দরের মালামাল ওঠানামার কাজসহ সকল অপারেশন কাজ পুনরায় শুরু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে আংশিক ও শুক্রবার সকাল থেকে পুরোদমে বন্দরের জেটি ও চ্যানেলে অবস্থানরত সব জাহাজ থেকে মালামাল বোঝাই ও খালাস কাজ শুরু হয়।

বন্দরের হারবার ও ট্রাফিক বিভাগ সূত্র জানায়, ঘূর্ণিঝড় আম্পানের কারণে ১৯ মে বিকেলে ১০ নম্বর মহাবিপদ সংকেত জারির পর বন্দরে অবস্থানরত কয়লা, ক্লিংকার, গ্যাসসহ এসব বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠা-নামার কাজ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। ওই সময় এসব জাহাজে কাজ বন্ধ রেখে নিরাপদে সরিয়ে আনা হয়। এরপর ঘূর্ণিঝড় আম্পান অতিক্রম করার পর বৃহস্থপতিবার মহাবিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত করে আবহাওয়া অধিদপ্তর। এরপরই মোংলা বন্দরে অবস্থানরত বাণিজ্যিক জাহাজে বন্ধ রাখা পণ্য ওঠা-নামার কাজ চালু করতে বৈঠকে বসে কর্তৃপক্ষ। বৈঠকের পর সন্ধ্যা থেকেই বন্দর জেটিতে আংশিক পণ্য ওঠানামার কাজ চালু করা হয়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবে মঙ্গলবার সন্ধ্যা থেকে বন্ধ হয়ে যাওয়া বন্দরের অপারেশন কাজ শুক্রবার সকাল থেকে পুরোদমে শুরু করা হয়েছে। বন্দর জেটি ও চ্যানেলে অবস্থানরত ১৩টি বাণিজ্যিক জাহাজ থেকে যথারীতি পণ্য ওঠানামার কাজ চলছে। 

Related posts