শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

মোংলা বন্দরে আমদানি নিষিদ্ধ ৭২ টন পোস্তদানা জব্দ

বাগেরহাট প্রতিনিধি: মোংলা সমুদ্র বন্দরে আমদানি নিষিদ্ধ ৭২ টন পোস্তদানা জব্দ করেছে মোংলা কাস্টমস হাউস।
বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের দুই নম্বর ইয়ার্ডে অভিযান চালিয়ে চার কন্টেইনার পোস্তদানা জব্দ করা হয়।
এসময় মোংলা কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার সামছুল আরেফিন, মোলা বন্দরের চিফ সিকিউরিটি অফিসার বিএম নুর মোহাম্মাদ, বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি লিয়াকত হোসেন লিটন, শিপিং এজেন্টের প্রতিনিধি মেহেদীসহ অনেকেই উপস্থিত ছিলেন।
৯ আগস্ট সিঙ্গাপুর থেকে আসা সানজারজিও নামক একটি বাণিজ্যিক জাহাজে এ কন্টেইনারগুলো আসে। ঢাকার শোয়ারী ঘাটের মেসার্স তাজ ট্রেডার্স ও ইসলামপুরের মেসার্স আয়শা ট্রেডার্স নামে দু’টি প্রতিষ্ঠান টেনিসবল ও ফোম স্প্রে ঘোষণা দিয়ে প্রতারণার মাধ্যমে আমদানি নিষিদ্ধ এ পোস্তদানা বন্দরে আনে।
মোংলা কাস্টমস হাইসের সহকারী কমিশনার আব্দুল হামিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে চারটি কন্টেইনারে পোস্তদানা রয়েছে। কাস্টমস হাউসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, বন্দর কর্তৃপক্ষের প্রতিনিধি, বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি ও শিপিং এজেন্টের প্রতিনিধির সামনে এসব কন্টেইনার খোলা হয়। কন্টেইনার খুলে দেখা যায়, আমদানি নিষিদ্ধ পোস্তদানা রয়েছে। পরে কন্টেইনারগুলো সিলগালা করা হয়েছে। প্রতিটি কন্টেইনারে আনুমানিক ১৮ টন করে মোট ৭২ টন পোস্তদানা রয়েছে।
পোস্তদানার সঠিক পরিমাণ ও দাম নির্ধারণ করে আগামী সপ্তাহের শুরুতেই আমদানিকারকদের বিরুদ্ধে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

Related posts