মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস করবে সরকার

এসবিনিউজ ডেস্ক: অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কাজ করছে বলে তিনি জানান।
আজ জাতীয় প্রেসক্লাবে দরক্তধারা দ৭১’ (মুক্তিযুদ্ধে শহিদদের উত্তরসূরী)-এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম-শতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরসূরীদের কল্যাণ ও মর্যাদা নিশ্চিত করার জন্য আন্তরিকতার সাথে কাজ করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট গঠন করেন। তিনি মুক্তিযোদ্ধাদের জন্য বহু সম্পত্তি দিয়েছিলেন।
তিনি এ সময় বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধিসহ মুক্তিযোদ্ধাদের কল্যাণে বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন।
আ ক ম মোজাম্মেল হক বলেন, স্বাধীনতা-বিরোধীরা ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে বিভিন্ন আন্দোলনে বাঙালির অধিকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছিল, আজও তারা অপপ্রচার চালাচ্ছে। তিনি দেশ-বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকার আহ্বান জানান।
‘রক্তধারা ‘৭১’-এর সভাপতি নাদিম কাদিরের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে সংসদ সদস্য আরমা দত্ত, সংসদ সদস্য এ কে এম আহসানুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল ( অব.) কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক, রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশ-এর নির্বাহী পরিচালক ড. মেঘনা গুহ ঠাকুরতা ও বিশিষ্ট সংগীত শিল্পী সাদী মোহাম্মদ উপস্থিত ছিলেন। সূত্র : বাসস

Related posts