সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ | ৩ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

‘মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরাই হলো বিজয় ফুলের উদ্দেশ্য’

স্টাফ রিপোর্টার: বিভাগীয় পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘বিজয় ফুল’ তৈরি, গল্প ও কবিতা, রচনা, কবিতা অবৃত্তি, চিত্রাংকন, একক অভিনয়, দলগত দেশাত্মবোধক এবং জাতীয় সংগীত প্রতিযোগিতার উদ্বোধন শুক্রবার (৮ নভেম্বর) খুলনা পাবলিক কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার সুবাস চন্দ্র সাহা। মন্ত্রিপরিষদ বিভাগের সহযোগিতায় খুলনা বিভাগীয় প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে, মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের ঐতিহ্যগুলো তুলে ধরাই হলো বিজয় ফুলের মূল উদ্দেশ্য। শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। তাদের হাতেই গড়ে ওঠবে আগামী দিনের সোনার বাংলাদেশ। শিক্ষার্থীদের সকল প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ করে দিতে হবে। জয়-পরাজয় বড় কথা নয়,  প্রতিযোগিতায় অংশগ্রহণই বড় কথা।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং খুলনা পাবলিক কলেজের দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ মলিন কুমার বাসু।

এ প্রতিযোগিতায় খুলনা বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সাড়ে পাঁচশত শিক্ষার্থী অংশ নেন।

Related posts