রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ ❙ ১০ আশ্বিন ১৪২৯

মির্জা ফখরুলদের পাকিস্তানেই চলে যাওয়া উচিত: বিএফইউজে

এসবিনিউজ ডেস্ক: ‘পাকিস্তানই ভালো ছিল’ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নেতারা বলেছেন, মির্জা ফখরুল যদি পাকিস্তানকেই স্বস্তির জায়গা মনে করেন দলবল নিয়ে তাদের সেই দেশেই চলে যাওয়া উচিত বলে বাংলাদেশের সাংবাদিক সমাজ মনে করে। 

নেতারা বলেন, কোনো স্বাধীন দেশে অন্যকোনো দেশের ধারক-বাহকরা রাজনীতি করতে পারে না। কাজেই মির্জা ফখরুলদের এদেশে রাজনীতি করারই কোনো অধিকারই নেই। পাকিস্তানের সমর্থক কারও অধিকার রক্ষার দায় বাংলাদেশের নেই।  

বিএফইউজের সভাপতি ওমর ফারুক ও ভারপ্রাপ্ত মহাসচিব রাশেদ রিপন বাংলাদেশের সাংবাদিক সমাজের পক্ষে দেয়া  বুধবার এক বিবৃতিতে এসব কথা বলেন।

নেতারা বলেন, এ মন্তব্যের জন্য মির্জা ফখরুলকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। ক্ষমা না চাইলে তাকে তাদের পেয়ারে পাকিস্তানে চলে যেতে হবে। দেহ বাংলাদেশে আর মন পাকিস্তানে, এমন কেউ বাংলাদেশের নাগরিক হতে পারে না।

বিবৃতিতে নেতারা বলেন, বিএনপি মহাসচিবের এই বক্তব্যে সাংবাদিক সমাজ ক্ষুদ্ধ হলেও বিস্মিত হয়নি। কারণ, তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বাংলা ভাষা পড়তে ও লিখতে পারতেন না, তাদের দলের চেয়ারম্যান বেগম খালেদা জিয়া পাকিস্তানি জেনারেল জানজুয়ার মৃত্যুতে শোকবার্তা পাঠিয়ে তার পাকিস্তান প্রেমের পরিচয় দিয়েছেন। বাংলাদেশ যখন ১৯৭১ সালের যুদ্ধাপরাধীদের বিচার করে সেই তালিকায় বিএনপির নীতি নির্ধারকও অনেকে ছিলেন। তাদের বিচারের বিরুদ্ধে পাকিস্তান পার্লামেন্টে  প্রস্তাব নেওয়া হয়। কাজেই মির্জা ফখরুলের বক্তব্য তারই ধারাবাহিকতারই অংশ।

Related posts