শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

মার্কিন সাম্রাজ্যবাদ বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যার ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত : ওয়ার্কার্স পার্টি

এসবিনিউজ ডেস্ক: বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যাকান্ডের মধ্যে দিয়ে প্রতিক্রীয়াশীল চক্র বাংলাদেশকে অসাম্প্রদায়িক চরিত্রের রাষ্ট্রব্যবস্থা অর্জন থেকে বহু দুরে সরিয়ে দিতে সক্ষম হয়েছিল বলে মনে করে ১৪ দলের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টি।
দলটির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি জাতীয় শোক দিবসে প্রেরিত বার্তায় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬ তম প্রয়ান দিবসে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।
শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তাঁরা বলেন, ১৯৭৫ সালের এইদিনে ঘাতকচক্র স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে স্বপরিবারে হত্যা করেছিল। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নিমর্ম হত্যকান্ড ছিল একটি পরিকল্পিত চক্রান্তের অংশ। তাঁর এই হত্যাকান্ডের মধ্যে দিয়ে প্রতিক্রীয়াশীল চক্র বাংলাদেশকে অসাম্প্রদায়িক চরিত্রের রাষ্ট্রব্যবস্থা অর্জন থেকে বহু দুরে সরিয়ে দিতে সক্ষম হয়েছিল।
দীর্ঘ সময় পর হলেও বঙ্গবন্ধুর হত্যার বিচার ও এবং তার প্রকাশ্য খুনিদের অনেকের বিচারে রায় কার্যকর হয়েছে উল্লেখ করে ওয়ার্কার্স পার্টির নেতারা বলেন, কিন্তু আমরা বার বার বলে এসেছি এবং এখনো বলতে চাই যে, এই হত্যার ষড়ন্ত্রের সাথে জাতীয় ও আন্তর্জাতিক মহল জড়িত, যারা এখনো নেপথ্যে রয়েছে।
গত বছর মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারী দলিল পত্রে যা প্রকাশ পেয়েছিল তাতে মার্কিন সা¤্রাজ্যবাদ এই ষড়যন্ত্রে যুক্ত থাকার প্রমাণ পাওয়া যায়। বিবৃতিতে তাঁরা বঙ্গবন্ধু হত্যা সাথে যুক্ত নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার জন্য একটি উচ্চ পর্যায়ে তদন্ত কমিশন গঠন করার জন্য পুনরায় সরকারের প্রতি আহ্বান জানান।
জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নং রোডে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে দলের পক্ষ থেকে।

Related posts