মঙ্গলবার, ১৫ জুন ২০২১ | ১ আষাঢ় ১৪২৮

Select your Top Menu from wp menus

মানুষ বেঁচে থাকে তার কর্মের মাঝে: মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) পলাশ কান্তি বালা’র বিদায় সংবর্ধনা বৃহস্পতিবার (১০ জুন) নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সচিব মো: আজমুল হক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।
উল্লেখ্য, সম্প্রতি পলাশ কান্তি বালা’কে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলী করা হয়েছে। বিগত ২০১৬ সালের ০৬ নভেম্বর তিনি খুলনা সিটি কর্পোরেশনে প্রধান নির্বাহী কর্মকর্তা পদে যোগদান করেন।
বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, মানুষ বেঁচে থাকে তার কর্মের মাঝে। কিন্তু বর্তমানে নিজ দায়িত্ব ও কর্তব্য আন্তরিকতার সাথে পালন করা মানুষের বড় অভাব। বিদায়ী কর্মকর্তাকে একজন সৎ ও দক্ষ কর্মকর্তা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে নগরীর উন্নয়ন ও নগরবাসীর কল্যাণে একসাথে কাজ করেছি। এখন তিনি গণপূর্ত মন্ত্রণালয়ের মত একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে যোগদান করতে যাচ্ছেন। গণপূর্ত মন্ত্রণালয়ের আওতায়ও খুলনার উন্নয়নে অনেক কাজ করার সুযোগ রয়েছে। সেই সুযোগ কাজে লাগিয়ে খুলনার উন্নয়নে অবদান রাখার জন্য তিনি বিদায়ী কর্মকর্তার প্রতি আহবান জানান। একইসাথে তিনি কেসিসি’র সকল কর্মকর্তা-কর্মচারীদের সেবার মনোভাব নিয়ে নগরবাসীর কল্যাণে নিবেদিত হয়ে কাজ করার নির্দেশ দেন।
অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তা পলাশ কান্তি বালা অনুভূতি ব্যক্ত করে বলেন, বিদায় কথাটি খুবই বেদনাদায়ক। কিন্তু সরকারি কাজে দায়িত্বশীলদের এ মর্মবেদনা মেনে নিয়েই কাজ করতে হয়। যেখানে যতদিন কাজ করবো মানুষের কল্যাণে নিবেদিত হয়েই কাজ করবো বলে তিনি উল্লেখ করেন এবং কাজে সফলতার জন্য সকলের আশীর্বাদ কামনা করেন।
কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য, কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সিটি মেয়র বিদায়ী কর্মকর্তার হাতে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেন।

Related posts