বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

মাদক ক্রয়, বিক্রয় ও সেবনকারীদের ছাড় দেয়া হবে না: ড. তরুণ

স্টাফ রিপোর্টার: মাদক বিরোধী সচেতনতামূলক সমাবেশ সোমবার খুলনা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি শিকদার। খুলনা সরকারি মহিলা কলেজ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে

প্রধান অতিথি অতিরিক্ত সচিব বলেন, মাদক একটি জাতিকে শেষ করে দেয়। নতুন প্রজন্ম যাতে মাদকে জড়িয়ে না পড়ে সেদিকে নজর দিতে হবে। মাদকের ভয়াবহতা থেকে শিক্ষার্থীদের দূরে রাখার পাশাপাপশি এর বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। তিনি বলেন, শিক্ষার্থীদের সাথে মা-বাবাদের বেশি বেশি কাউন্সিলিং করা জরুরি। শুধু আইন দিয়ে এটি নির্মূল করা সম্ভব নয়, জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। শিক্ষার্থীদের সুস্থ্য জীবন গড়তে হলে অপসংস্কৃতি রোধ করতে হবে। মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে দেশের সকল স্কুল-কলেজে গঠিত মাদকবিরোধী কমিটিগুলোর সক্রিয় ভূমিকা প্রয়োজন। মাদক ক্রয়, বিক্রয় ও সেবনকারীদের কোন ছাড় দেওয়া হবে না।

সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. সমীর রঞ্জন সরকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ রাশেদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মোঃ নূর হোসেন, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক খান আহমেদুল কবির এবং কলেজের মাদকবিরোধী কমিটির আহবায়ক এস এম মাহাবুব রহমান। অনুষ্ঠানে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Related posts