বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ | ১ শ্রাবণ ১৪২৭

Select your Top Menu from wp menus

মাত্র ২ কৌশলেই ঝরিয়ে ফেলুন কোমরের বাড়তি মেদ!

এসবিনিউজ ডেস্ক: বাড়তি মেদ মানুষের সৌন্দর্য নষ্টের জন্য দায়ী। বিশেষ করে কোমরের বাড়তি মেদ খুবই বাজে দেখায়। এর কারণে কোনও পছন্দের পোশাকই পরা সম্ভব হয় না। আর যদি পরেনও তবে তা দেখতে ভাল লাগে না। তাই এই সময় ঘরে বসে মাত্র ২ কৌশলে ঝরিয়ে ফেলুন কোমরের বাড়তি মেদ। দেখবেন, এই কৌশলে মাত্র ১ মাসের মধ্যেই আপনার কোমরের অতিরিক্ত চর্বি কেটে যাবে। দেরি না করে চলুন জেনে নেয়া যাক সেই দুটি কৌশল সম্পর্কে-

ওয়াল সিট এক্সারসাইজ
এটি খুবই কার্যকরী ব্যায়াম। নিয়মিত এই ব্যায়ামটি করলে কোমরের বাড়তি মেদ কমে যাবে। প্রথমে একটি দেয়ালের দিকে পিঠ করে দাঁড়ান। এবার পা ভাঁজ করে চেয়ারে যেভাবে বসতে হয় সেভাবে বসার চেষ্টা করুন। এভাবে চেয়ারে বসার ভঙ্গিতে বসে থাকুন যতক্ষণ সম্ভব হয়। পা ব্যথা হলে থেমে গিয়ে কিছুক্ষণ বিশ্রাম নিন। প্রতিদিন ১৫ থেকে ২০ বার করে এই ব্যায়ামটি করলে আপনার কোমরের অতিরিক্ত চর্বি কমে যাবে।

পেলভিক ব্রিজ এক্সারসাইজ
এই ব্যায়ামটি খুবই সহজ। প্রথমে একটি সরু স্থানে সোজা হয়ে শুয়ে পড়ুন এবং পা দুটি বাঁকিয়ে দু’কাঁধের বরাবর রাখুন। এবার আস্তে আস্তে কোমর মাটি থেকে উপরে তোলার চেষ্টা করুন। লক্ষ্য রাখবেন হাত যেন কোমরের দুপাশে থাকে। যতটুকু উপরে তোলা যায় কোমর ততটাই তুলুন। এভাবে ১০ মিনিট থাকুন। শ্বাস একেবারেই স্বাভাবিক থাকবে। এভাবে ১০ থেকে ১৫ বার করুন। এই ব্যায়ামটি প্রতিদিন নিয়ম করে করলে আপনার কোমরের অতিরিক্ত চর্বি কমে যাবে।

Related posts