মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

মাঘের সাথে বিদায় নিচ্ছে শীতও: বাড়ছে তাপমাত্রা

এসবিনিউজ ডেস্ক: মাঘ মাসের সাথে সাথে বিদায় নিতে চলেছে এবারের শীত কালও। ইতোমধ্যেই দেশের উপর দিয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ কেটে যাচ্ছে। এর সাথে সাথে বাড়ছে তাপমাত্রাও। এরই ধারাবাহিকতায় আগামী ৫ দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। বৃহস্পতিবার রাতে এই তথ্য দিয়েছে আবহাওয়া অফিস। এদিকে বৃহস্পতিবার দেশে সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে, ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এ সময় ঢাকায় বাতাসের গতিবেগ থাকবে উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার। আগামীকাল শনিবার পর্যন্ত আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আর বর্ধিত ৫ দিনে বাড়তে পারো দিন ও রাতের তাপমাত্রা।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। এ অবস্থায় আজ শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশের নদী অবাবাহিকার কোথাও কোথাও শেষরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা কুয়াশা পড়তে পারে।

Related posts