শনিবার, ১৫ মে ২০২১ | ৩১ চৈত্র ১৪২৮

Select your Top Menu from wp menus

মহানায়িকার ৭ম প্রয়াণ দিবস আজ

বিনোদন ডেস্ক: বাংলা সিনেমার কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের সপ্তম প্রয়াণ দিবস আজ। বাংলার পাশপাশি হিন্দি চলচ্চিত্রে অভিনয়ে ছিল তার সুনাম। সর্বকালের সবচেয়ে জনপ্রিয় জুটি বলা হয় উত্তম-সুচিত্রাকে।
১৯৩১ সালের ৬ই এপ্রিল বাংলাদেশের পাবনায় জন্ম সুচিত্রা সেনের। জনপ্রিয়তার শীর্ষে থাকার সময়েই অজানা কারণে লোকচক্ষুর আড়ালে চলে যান মহানায়িকা। তিন যুগ আড়ালে থেকে ২০১৪ সালের ১৭ই জানুয়ারী মারা যান।
ষাটের দশকের মায়াভরা চাহনি, গ্ল্যামার, মন জয়করা অভিনয়। যাতে আজও ডুবে রয়েছে বাংলা সিনেমার ভক্তরা। দাদা নাম রাখেন কৃষ্ণা। আর বাবার দেয়া নাম রমা। রমা সেন পঞ্চাশ দশকে হাজির হন টালিগঞ্জে, নায়িকা নয়, গায়িকা হতে।
১৯৫২ সালে শেষ কোথায় সিনেমা দিয়ে রঙিন দুনিয়া নাম লেখান। রমা হয়ে যান সুচিত্রা। যদিও সিনেমাটি দেখেনি আলোর মুখ। ১৯৫৩ সালে মহানায়ক উত্তম কুমারের সঙ্গে সাড়ে চুয়াত্তর ছবি করে সাড়া ফেলে দেন চলচ্চিত্র অঙ্গনে।
মরনের পর, শিল্পী, সাগরিকা, হারানো সুর, চাওয়া পাওয়াসহ ৩০টির বেশি ছবিতে এই জুটি দাপটের সঙ্গে অভিনয় করে বনে যান সর্বকালের সেরা জুটি। সুচিত্রা সেন হিন্দি ছবিতে অভিনয় করেন। তার অভিনীত প্রথম হিন্দি ছবি দেবদাস।
১৯৭৮ সালে প্রণয় পাশা ছবি করার পর হঠাৎই লোকচক্ষুর অন্তরালে চলে যান। ২০১৪ সালে ১৭ই জানুয়ারি তিরাশি বছরে পাড়ি জমান না ফেরার দেশে।

Related posts