সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

‘মহানবী (স.) ছিলেন মানব জাতির জন্য রহমত স্বরূপ’

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, মহানবী (স.) ছিলেন মানব জাতির জন্য রহমত স্বরূপ। আরবের অন্ধকারাচ্ছন্ন ও ধ্বংসপ্রাপ্ত সমাজকে তিনি ইসলামের আলোয় আলোকিত করেন। আল-কোরআনের আলোকে সমাজ গঠনের মাধ্যমে প্রতিষ্ঠা করেন অনাবিল শান্তি। তিনি বলেন, মহানবী (স.) সমাজের সকল ক্ষেত্রে অনুকরণীয় দৃষ্টান্ত রেখে গেছেন। প্রত্যেক মুসলমানকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ এ মহামানবের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রাখতে হবে এবং সমাজ জীবনে তাঁর মহান আদর্শের বাস্তবায়ন ঘটাতে হবে।

সিটি মেয়র সোমবার (২ ডিসেম্বর) নগরীর সরকারি সুন্দরবন আদর্শ কলেজ মিলনায়তনে আয়োজিত আলোচনা অনুষ্ঠান ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) পালন উপলক্ষে কলেজ কর্তৃক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিটি মেয়র আরো বলেন, বর্তমানে কিছু ব্যক্তি ইসলামের নামে নিজস্ব মতবাদ ছড়িয়ে দিচ্ছেন। এতে ধর্মপ্রাণ মুসলিমগণ বিভ্রান্ত হচ্ছেন। মুসলিম উম্মাহকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছুতে হলে সঠিক নেতৃত্ব প্রতিষ্ঠা করা দরকার বলে সিটি মেয়র অভিমত ব্যক্ত করেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর অভিজীৎ বসু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন উপাধ্যক্ষ প্রফেসর ড. মো: মিজানুর রহমান ও খুলনা জেলা পরিষদের সদস্য চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ। অনুষ্ঠানে মহানবী (স.) এর জীবনাদর্শের ওপর আলোচনা করেন খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: আসাদুজ্জামান রাসেল। কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) পালন উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Related posts