মঙ্গলবার, ১৮ মে ২০২১ | ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

Select your Top Menu from wp menus

মহানগরীতে টিকাদান কর্মসূচী শতভাগ সফল করতে হবে: মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় টিকাদান কর্মসূচীর গুরুত্ব অপরিসীম। এ কর্মসূচীর দ্বারা শিশুরা বিভিন্ন প্রাণঘাতি রোগের কবল থেকে রক্ষা পায়। সে জন্য খুলনা মহানগরী এলাকায় টিকাদান কর্মসূচী শতভাগ সফল করতে হবে। এ কর্মসূচী সফল করতে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করে বলেন, নগরীতে টিকাদানের উপকারিতা বর্ণনা করে ব্যাপক প্রচারণা চালানো দরকার। টিকাদান কর্মসূচী সফল করার মধ্য দিয়ে আগামী প্রজন্মের সুস্বাস্থ্য নিশ্চিত করতে হবে বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র বৃহস্পতিবার (২৭ জুন) নগর ভবনের জিআইজেড মিলনায়তনে ‘‘খুলনা মহানগরী এলাকায় রুটিন ইপিআই কর্মসূচী জোরদারকরণ’’ সংক্রান্ত সমন্বয় সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন। সভায় স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহ।

অন্যান্যের মধ্যে কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার-পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো: মনিরুজ্জামান, প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিভিশনাল কো-অর্ডিনেটর ডা. মো: আরিফুর রহমান, সার্ভিসেস এন্ড ইমুনাইজেশন মেডিকেল অফিসার ডা. সৈয়দ রিজভি, কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলাম, ইউনিসেফ-এর জোনাল নিউট্রেশন অফিসার শাহনাজ বেগম প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

Related posts