মঙ্গলবার, ১৫ জুন ২০২১ | ১ আষাঢ় ১৪২৮

Select your Top Menu from wp menus

মমতার মন্ত্রিসভার শপথ সোমবার, নতুন মুখ ১৬

এসবিনিউজ ডেস্ক: ভূমিধস জয়ের পরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ সোমবার। করোনা পরিস্থিতির কারণে অনাড়ম্বর শপথগ্রহণ অনুষ্ঠান হবে রাজভবনে।
সোমবার বেলা পৌনে ১১টায় শপথ নেবেন মন্ত্রীরা।
গত বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা। রোববার (০৯ মে) ৪৩ জন মন্ত্রীর তালিকা রাজভবনে জমা দিয়েছেন তিনি। এর মধ্যে পূর্ণমন্ত্রী ২৪ জন। বাকি ১৯ জন প্রতিমন্ত্রীর মধ্যে ১০ জন পাচ্ছেন স্বাধীন দফতর।
রোববার যে তালিকা পাঠানো হয়েছে তাতে পুরনো মন্ত্রীরা অনেকেই থাকছেন। সেই সঙ্গে ১৬ জন নতুন মুখ দেখা যাবে। আবার নির্বাচনে প্রার্থী না হলেও মন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র।
অন্যদিকে কামারহাটি বিধানসভা আসনে জয় পেলেও তালিকায় নাম নেই রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী মদন মিত্রের। বাদ পড়েছেন গত মন্ত্রিসভার দুই সদস্য তাপস রায় ও নির্মল মাঝি।
এবারের মন্ত্রিসভায় নতুন মুখ হচ্ছেন বঙ্কিম হাজরা, রথীন ঘোষ, পুলক রায়, বিপ্লব মিত্র, হুমায়ুন কবীর, অখিল গিরি, রত্না দে নাগ, বুলুচিকি বরাইক, দিলীপ মণ্ডল, আক্রুজ্জমান, শিউলি সাহা, শ্রীকান্ত মাহাত, বীরবাহা হাঁসদা, জ্যোৎস্না মান্ডি, পরেশ অধিকারী ও মনোজ তিওয়ারি।
বিধানসভা নির্বাচনে চলচ্চিত্র জগতের অনেকেই তৃণমূলের টিকিটে বিধায়ক হয়েছেন। কিন্তু রোববার মন্ত্রীদের যে তালিকা রাজভবনে মমতা জমা দিয়েছেন তাতে রুপালি জগতের কারও নাম নেই। তবে মন্ত্রিত্ব পাচ্ছেন প্রাক্তন ক্রিকেটার তথা হাওড়ার শিবপুরের বিধায়ক মনোজ তিওয়ারি।
রাজনৈতিক দিক থেকে গুরুত্বপূর্ণ একটি নাম রয়েছে মন্ত্রীদের তালিকায়। জায়গা পেয়েছেন রামনগরের বিধায়ক অখিল গিরি। বরাবর পূর্ব মেদিনীপুরের অধিকারী পরিবারের বিরুদ্ধ গোষ্ঠী হিসেবে পরিচিত ৪ বারের বিধায়ক অখিল এই প্রথমবার মন্ত্রিত্ব পাচ্ছেন। মন্ত্রী হচ্ছেন ওই গোষ্ঠীর শিউলি সাহাও।
সূত্র: আনন্দবাজার

Related posts