সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ ♦ 29 Ashin 1426

Select your Top Menu from wp menus

ভেজাল প্রতিরোধে কেসিসির অভিযান অব্যাহত

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে রোববার (১৯ মে) নগরীর বিভিন্ন ডিপার্টমেন্টাল স্টোরে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে গঠিত কমিটির নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানকালে নগরীর হাজী মহসীন রোডস্থ আল-মদিনা স্টোরে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখায় ভোক্তা অধিকার আইনের ৫১ ধারায় ৩০ হাজার টাকা, আহসান আহমেদ রোডস্থ সাতক্ষীরা ঘোষ ডেয়ারীতে দধিতে ওজন কম থাকায় ভোক্তা অধিকার আইনের ৪৬ ধারায় ২০ হাজার টাকা, বাংলাদেশ ব্যাংক মোড়স্থ মানিক মিট শপে মাংসের মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার আইনের ৩৮ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অভিযানকালে বিভিন্ন স্টোরে মহামান্য হাইকোর্ট কর্তৃক অপসারণের জন্য নির্দেশিত ৫২ প্রকার পণ্যের তালিকা হস্তান্তর ও পণ্য দোকান থেকে সরিয়ে নেয়ার নির্দেশসহ পণ্যমূল্য তালিকা প্রদর্শন, খাদ্য দ্রব্য সংরক্ষণের স্থান ও বাজার দর পর্যবেক্ষণ করা হয়।
কেসিসি’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট খান মাসুম বিল্লাহ-এর নেতৃত্বে পরিচালিত অভিযানে ভেটেরিনারী অফিসার ডা. মো: রেজাউল করিম, বাজার সুপার মো: সেলিমুর রহমানসহ স্যানিটারী ইন্সপেক্টরগণ অংশগ্রহণ করেন। খুলনা মেট্রোপলিটন পুলিশের একটি টীম অভিযানে সার্বিক সহযোগিতা করে।
পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে কেসিসি’র এ অভিযান অব্যাহত থাকবে।

Related posts