বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

ভিসার আবেদন গ্রহণ করছে মার্কিন দূতাবাস

এসবিনিউজ ডেস্ক: নির্দিষ্ট শ্রেণিভুক্ত নন-ইমিগ্র্যান্ট ভিসার আবেদন গ্রহণ শুরু করেছে বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস। রোববার থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে। এ বিষয়ে মার্কিন দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্রে শিক্ষার্থী ছিলেন ও ফের লেখাপড়ায় ফিরে যেতে ইচ্ছুক এমন শিক্ষার্থীসহ নির্দিষ্ট কয়েক ধরনের নন-ইমিগ্র্যান্ট যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে এবং ভিসা নবায়ন করা দরকার, তারা ভিসার জন্য আবেদন করতে পারবেন।
আবেদনকারীরা www.ustraveldocs.com/bd লিংকে গিয়ে লগইন করে তাদের প্রোফাইল আপডেট করবেন এবং প্রয়োজনীয় ফি পরিশোধ করার পর তাদের এপ্লিকেশন প্যাকেট ওয়েবসাইটে বর্ণিত সেন্টারে https://bd.usembassy.gov/important-notice-regarding-changes-visa-collection-center/ জমা দিতে পারবেন।
দূতাবাস-ইন্টারভিউ-ওয়েভার নবায়নের জন্য যোগ্য এমন F, J, M, O, Q এবং C1/D ভিসার আবেদনগুলো ভিসার জন্য প্রক্রিয়া করবে। সাক্ষাৎকার অব্যাহতির প্রয়োজনীয় শর্তাবলী এই লিংকে https://bd.usembassy.gov/wp-content/uploads/sites/70/2017/01/drop-box-checklist-revised-13117.pdf পাওয়া যাবে।
দূতাবাস আবেদন পাওয়ার পর, কনস্যুলার অফিসার পর্যালোচনা করে নির্ধারণ করবেন যে, আবেদনকারীর ব্যক্তিগত সাক্ষাৎকারের প্রয়োজন আছে কি নেই। ভিসা আবেদনের জন্য ফি (এমআরভি) এক বছর পর্যন্ত বৈধ থাকবে এবং এটি যে দেশে পরিশোধ করা হয়েছে সেখানে পরিশোধের তারিখ থেকে পরবর্তী এক বছরের মধ্যে সাক্ষাৎকারের এপয়েন্টমেন্টের জন্য ব্যবহার করা যায়।

Related posts