শুক্রবার, ৫ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

Select your Top Menu from wp menus

ভিডিও কলে বিয়ে সারলেন আইসোলেশনে থাকা জুটি!

এসবিনিউজ ডেস্ক: দুটি হৃদয়। দুটি স্মার্টফোন। দূরত্ব মাত্র ১৫ কিলোমিটার। করোনা সতর্কতা বজায় রেখেই এই দূরত্ব মিটিয়ে নিলেন হামিদ-মেহজাবিন জুটি। নিমন্ত্রিত বলতে কেউই ছিলেন না। ছেলের বাড়ি এবং মেয়ের বাড়ির লোকেরাই একমাত্র সাক্ষী। তবে ভিডিও কলে যোগ দিলেন আরও কিছু আত্মীয়। সব মিলিয়ে ২৫ তারিখ সকাল সকাল‌ই দুই বাড়িতে শুরু হয়ে যায় প্রস্তুতি। হোক না ভিডিও কল, তাই বলে বিয়েতে কনে একটু সাজবে না? নিজেই মেকআপ করে রেডি হয়ে নেন মেহজাবিন। সেজেগুজে তৈরি হয় নেন দুই বাড়ির সদস্যরাও। তারপর ভিডিও কল এই নিয়ম রীতি মেনে সারা হয় বিয়ের পর্ব। বুধবার ঘটনাটির সাক্ষী হলো ভারতের উত্তরপ্রদেশের হরদৌয়।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, করোনা মোকাবিলায় লকডাউনে ভারত। বর্তমানে সামাজিক দূরত্ব বজায় রাখাই সবচেয়ে বড় হাতিয়ার বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আর সেই কারণেই ২৫ তারিখ বিয়ের আয়োজন বাতিল করেছিলেন হামিদ আর মেহজাবিন। তবে আয়োজন বাতিল হলেও বিয়ে বাতিল করেননি উত্তরপ্রদেশের হরদৌয়ের এই জুটি। সেলফ আইসোলেশন বজায় রেখে ভিডিও কলেই ‘বিবাহ’ করেছেন তারা।

বিয়ে বাড়িতে একটু পেট পূজা হবে না তা আবার হয় নাকি! ছিল খাওয়া-দাওয়ার‌ও আয়োজন‌। বাড়ির সদস্যরাই সবাই মিলে নিজেদের প্রয়োজন মতো একাধিক পদ রান্না করে নেন। বিয়ের পর্ব মেটার পর ভিডিও কল চলাকালীনই দুই বাড়ির সদস্যরা খাওয়া-দাওয়া করেন।

পাত্র হামিদ নিজেই জানান, ‘আসলে করোনা সর্তকতা মেনে এবং এই লকডাউনের সময় বরযাত্রী নিয়ে বিয়ে করতে যাওয়া অসম্ভব এবং অনুচিত। ভিড় করাও ঠিক না। আয়োজন বন্ধ করলেও বিয়ে পিছিয়ে দিতে চাননি তিনি ও তার স্ত্রী। আর সেই কারণেই ভিডিও কলের ফন্দি।

হামিদ আরো জানান, লকডাউনের সময়টা পেরিয়ে গেলেই বাড়িতে নতুন বউকে আনব। আর তখনই সবাইকে নিমন্ত্রণ করে খুব মজা করব।

Related posts