মঙ্গলবার, ৪ আগস্ট ২০২০ | ১৯ শ্রাবণ ১৪২৭

Select your Top Menu from wp menus

ভারতের মাটিতে বাংলাদেশ দলের প্রথম টেস্ট ম্যাচ

এসবিনিউজ ডেস্ক :  প্রথম বারের মত ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ দল। অবসান হতে যাচ্ছে দীর্ঘ প্রতিক্ষার । স্বাভাবিকভাবেই এই টেস্টকে ঘিরে মানুষের আগ্রহের কমতি নেই।

আর ঐতিহাসিক এ টেস্টে মানুষের উপচে পড়া ভিড়কে সামলানোর জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা নিচ্ছে হায়দারাবাদের রাচাকোন্দা পুলিশ। হায়দারাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ফেব্রুয়ারির ৯ তারিখ থেকে শুরু হতে যাওয়া টেস্টকে ঘিরে নিরাপত্তার চাঁদরে ঢেকে ফেলা হয়েছে পুরো হায়দারাবাদকে।

রাচাকোন্দার পুলিশ কমিশনার মহেশ ভগত সোমবার এক সংবাদ সম্মেলনে বলেন, ‘পুলিশ বিভাগের বিভিন্ন জায়গার প্রায় ১২০৪ জন কর্মী স্টেডিয়ামের আশেপাশে নিয়োজিত থাকবেন সকলের নিরাপত্তার কাজে। পাশাপাশি থাকছে স্পেশাল নিরাপত্তা সার্ভিস অক্টোপাস এবং ফায়ার সার্ভিসের কর্মীরাও।’

সেই সাথে ট্রাফিক, আইন, স্পেশাল ব্রাঞ্চ সিসিএসের লোকজন স্টেডিয়ামের চারপাশ সার্বক্ষণিক তদারকি করবেন। স্টেডিয়ামের ভেতরে সকলের নিরাপত্তার পর্যবেক্ষণ করার জন্য থাকছে ৫৬টি সিসিক্যামেরা। সিসিক্যামেরা থাকছে দর্শকদের প্রবেশমুখেও।

এসব ছাড়াও এনকাউন্টার স্পেশালিস্ট, এন্টি সাবোটেজের কর্মীরাও স্টেডিয়ামের চারিদিকে প্রতিনিয়ত নিরাপত্তার কাজে ব্যস্ত থাকবেন। থাকছে বোম্ব নিষ্ক্রিয় করার ১০টি ইউনিটও। এছাড়া দর্শকদেরকে ব্যাগ, ব্যানার, ক্যামেরা, বায়নোকুলার, ম্যাচ বক্স, লাইট, হেলমেট, সিগারেট, পারফিউম, খাদ্যদ্রব্য, পানির বোতল না আনার নির্দেশ দিয়েছে রাচাকোন্দা পুলিশ।

Related posts