মঙ্গলবার, ৪ আগস্ট ২০২০ | ১৯ শ্রাবণ ১৪২৭

Select your Top Menu from wp menus

ভারতের টি-টোয়েন্টি সিরিজ জয়

এসবিনিউজ ডেস্ক :  এক ম্যাচ হাতে রেখে ২-০ তে সিরিজ জিতলো বিরাট কোহলির দল। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২২ রানে জিতেছে তারা।

টস জিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমেরিকার লডারহিলে আগে ব্যাট করে রোহিত শর্মার হাফসেঞ্চুরিতে ৫ উইকেটে ১৬৭ রান করে ভারত। জবাবে ১৫.৩ ওভারে ৪ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ ৯৮ রান করলে বৃষ্টি নামে। এরপর আর মাঠে গড়ায়নি খেলা। বৃষ্টি আইনের হিসাব-নিকাশে ভারত হয় ম্যাচ জয়ী।

শিখর ধাওয়ানের সঙ্গে রোহিতের ৬৭ রানের উদ্বোধনী জুটি ভারতকে ভালো শুরু এনে দেয়। ধাওয়ান ২৩ রানে ফিরে গেলে কোহলির সঙ্গে রোহিতের ৪৮ রানের জুটি স্বস্তিতে রাখে ভারতকে। ৫১ বলে ৬ চার ও ৩ ছয়ে ইনিংস সেরা ৬৭ রান করে আউট হন রোহিত। কোহলি ২৮ রান করে থামেন।

শেষ দিকে ক্রুনাল পান্ডিয়ার ২ ছয়ে সাজানো ১৩ বলে ২০ রানের অপরাজিত ইনিংস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। রবীন্দ্র জাদেজা ৯ রানে অপরাজিত ছিলেন। ক্যারিবিয়ানদের পক্ষে ওশানে থোমাস ও শেলডন কোট্রেল দুটি করে উইকেট নেন।

লক্ষ্যে নেমে দলীয় ৮ রানের মধ্যে দুই ওপেনার এভিন লুইস (০) ও সুনীল নারিন (৪) বিদায় নেন। এই ধাক্কা ক্যারিবিয়ানরা সামলে নেয় নিকোলাস পুরান ও রভম্যান পাওয়েলের ব্যাটে। তাদের ৭৬ রানের জুটি থামে ক্রুনালের জোড়া ধাক্কায়। এই বাঁহাতি স্পিনার তার তৃতীয় ওভারে পুরান (১৯) ও পাওয়েলকে (৫৪) ফেরান। ক্রুনালের শেষ ওভারের তৃতীয় বলে নামে বৃষ্টি। কিয়েরন পোলার্ড ৮ ও শিমরন হেটমায়ার ৬ রানে অপরাজিত ছিলেন।

ক্রুনাল ৩.৩ ওভারে ২৩ রান দিয়ে দুটি উইকেট নেন। ম্যাচসেরাও হয়েছেন তিনি। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে আগামী মঙ্গলবার একই মাঠে।

Related posts