মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

বেতনা রিভার বেসিন পানি কমিটির সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি: বেতনা অববাহিকার বেতনা নদীর বর্তমান পলি ভরাট, জলাবদ্ধতা, নিস্কাশন ব্যবস্থার প্রতিবন্ধকতা, জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান না পাওয়া, সরকারী প্রকল্পের অগ্রগতি বিষয়কে সামনে রেখে বেতনা রিভার বেসিন পানি কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়।
সোমবার (১৪ সেপ্টেম্বর) সাতক্ষীরা প্রগতি কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পানি কমিটির সদস্য মীর জিল্লুর রহমান, বেতনা রিভার বেসিন পানি কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রউফ বাবু, মোঃ নুরুল হুদা, রাফেজা খাতুন, মোঃ আতাউর রহমান, মোঃ আব্দুর জব্বার মাষ্টার, শেখ হাফিজুর রহমান, উত্তরণের কামরুর নাহার ও আলামিন মোড়ল প্রমুখ।
এ সময় স্থানীয় জনগণের জীবন-জীবিকা অব্যাহত রাখতে সভায় জরুরীভাবে জলাবদ্ধতা নিরসনে পেরিফেরিয়াল বাঁধ পুনঃস্থাপন, সেচের মাধ্যমে পানি নিস্কাশন, জলোচ্ছ্বাস ও উঁচ্চ জোয়ারের চাপে বাঁধ ভেঙ্গে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ক্ষতিপূরণের ব্যবস্থা এবং এলাকা যাতে আবারও জলাবদ্ধ কবলিত না হয় তার জন্য অনতিবিলম্বে বেতনা নদীর জলাবদ্ধতা দূর করতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, জনপ্রতিনিধি, প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করা হয়।

Related posts