বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

বৃষ্টিতেও শেষ রক্ষা হলো না টাইগারদের

স্পোর্টস ডেস্ক: বৃষ্টিতেও শেষ রক্ষা হয়নি। আফগানিস্তানের কাছে ২২৪ রানের বড় ব্যবধানেই শেষ পর্যন্ত হার মানতে হলো বাংলাদেশকে। তাই দু’দলের মধ্যে লঙ্গার ভার্সনে প্রথম দেখাতেই টেস্টের নবীনতম প্রতিপক্ষের কাছে হেরে গেলো ১৯ বছরের অভিজ্ঞ বাংলাদেশ।

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ৩৯৮ রানের লক্ষ্য নিয়ে খেলছিল বাংলাদেশ। যে খানে গতকাল রবিবার চার উইকেটে ১৩৬ রান নিয়ে দিনের খেলা শেষ করে সাকিব বাহিনী। তাই জয়ের জন্য আজ বাংলাদেশের প্রয়োজন ছিল আরও ২৬২ রানের, অপরদিকে আফগানিস্তানের প্রয়োজন ছিল ৪ উইকেটের।

তুলনামূলক সহজ সমীকরণ নিয়ে খেলতে নেমে সোমবার দিনের শুরুতেই বৃষ্টির বাঁধায় পড়ে আফগানরা। বেলা একটায় ম্যাচ শুরুর পরপরই ফের বৃষ্টি নামে। শেষ পর্যন্ত বৃষ্টি থামলে বিকেল সোয়া চারটার দিকে ফের খেলা শুরু হয়। ১৭.২ ওভার খেলা হতেই আফগানরা বাংলাদেশের বাকি চার উইকেট তুলে ম্যাচ জিতে নেয়।

শেষ দিনে চার উইকেটের তিনটিই নেন রশিদ খান। দ্বিতীয় ইনিংসে তিনি ছয় উইকেট নেন। দুই ইনিংস মিলে তার উইকেট সংখ্যা দাঁড়াল ১১টি। শুধু সাকিবের উইকেটটি নেন জহির খান। সাকিব ইনিংস সর্বোচ্চ ৪৪ ও সৌম্য ১৫ রান করেন। ​

এই ম্যাচে প্রথম ইনিংসে আফগানিস্তানের করা ৩৪২ রানের জবাবে ২০৫ রান করে বাংলাদেশ। ১৩৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে আফগানরা ২৬০ রান করে। এতে বাংলাদেশের সামনে জয়ের জন্য ৩৯৮ রানের লক্ষ্যমাত্রা নির্ধারিত হয়।

 

Related posts