বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

বুয়েটে আন্দোলন শিথিল, যথাসময়ে ভর্তি পরীক্ষা

এসবিনিউজ ডেস্ক:  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় শিক্ষার্থীদের চলমান আন্দোলন আগামী রবি ও সোমবার পর্যন্ত শিথিল করা হয়েছে। এ ছাড়া ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

শনিবার দুপুর আড়াইটার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। আগামী ১৪ অক্টোবর নির্ধারিত তারিখে বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়- ভর্তি পরীক্ষার জন্য আগামী রবি ও সোমবার শিথিল থাকবে। তারা আন্দোলন চালিয়ে যাবেন। ভর্তি পরীক্ষা চলাকালীন তারা ভর্তিচ্ছুদের সহযোগিতা করবেন। সেইসঙ্গে শিক্ষকদের প্রতিও তাদের আস্থা থাকবে।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান বুয়েট শিক্ষার্থীরা। তারা বলেন, শুরু থেকেই প্রধানমন্ত্রী আমাদের পাশে ছিলেন।

প্রসঙ্গত, ৬ অক্টোবর রাতে বুয়েটের আবাসিক হলে ছাত্রলীগ নেতাকর্মীদের মারধরে নিহত হন আবরার ফাহাদ। বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। এ ঘটনায় পরদিন ৭ অক্টোবর আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি মামলা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে কয়েকজন হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

 

 

Related posts